Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ড. ইউনূসকে নিয়ে যা বললেন হিলারি ক্লিনটন

ড. ইউনূসকে নিয়ে যা বললেন হিলারি ক্লিনটন

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের পাশে দাঁড়ানোর জন্য বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন।

এক টুইট বার্তায় তিনি ইউনূসের হ/য়রানি বন্ধে বিশ্বকে এগিয়ে আসার আহ্বান জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো ১৬০ জনেরও বেশি বিশ্বনেতার বক্তব্য সংযুক্ত করা হয়েছে।

সেই বিবৃতিতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, হিলারি ক্লিনটনসহ অনেক বিশ্বনেতা ও নোবেল বিজয়ীদের নাম রয়েছে। বিবৃতিতে তারা বাংলাদেশে গণতন্ত্র ও মানবাধিকার নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

এছাড়াও, ডক্টর কেরি কেনেডি, একজন বিশিষ্ট আমেরিকান আইনজীবী, লেখক এবং মানবাধিকার কর্মী, ইউনূস সম্পর্কে টুইট করেছেন। তিনি বিশ্ববিখ্যাত মানবাধিকার সংস্থা রবার্ট এফ কেনেডি হিউম্যান রাইটসের সভাপতি। তিনি সাবেক মার্কিন সিনেটর রবার্ট এফ কেনেডির মেয়ে এবং সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজি।

২৭শে আগস্ট সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা মুহাম্মদ ইউনূসকে সমর্থন করে একটি চিঠি লিখেছেন। এর একদিন পর আবারও ১৬০ জন বিশ্বনেতার চিঠি নিয়ে আলোচনায় ড. ইউনূস ও আগামী নির্বাচন।

মুহাম্মদ ইউনূসের মামলার প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আত্মমর্যাদাবোধ না থাকায় নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস আন্তর্জাতিক পর্যায়ে বিবৃতির জ/ন্য ভিক্ষা করছেন।

মঙ্গলবার বিকেল ৪টায় গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মুহাম্মদ ইউনূসের মামলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি মামলাটি নিয়ে আলোচনা করি না, কারণ এটি বিচারাধীন। যেখানে এটি নিজ দেশে বিচারাধীন বলে বিবেচিত হয়। মামলা প্রত্যাহার করার জন্য বাইরে থেকে বক্তব্য আসছে, মামলা তুলে নেওয়ার আমি কে?

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *