Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ডেকে নিয়ে শুধু ভাত খাইয়ে বিদায় দিলো দাবি পূরণ করলেন না খালেদা জিয়া: তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

ডেকে নিয়ে শুধু ভাত খাইয়ে বিদায় দিলো দাবি পূরণ করলেন না খালেদা জিয়া: তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

বেগম খালেদা ( Begum Khaleda ) জিয়া আলেমদের ডেকে ভাত খাওয়ালেও স্বাধীন ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি পূরণ করেননি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলেমদের শত বছরের দাবি পূরণ করেছেন। গতকাল ( Yesterday ) চট্টগ্রামের ( Chittagong ) রাঙ্গুনিয়া উপজেলা অডিটোরিয়ামে এক বক্তৃতায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী এ কথা বলেন। হাসান মাহমুদ। ( Hasan Mahmud. ) অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের ( Awami League ) সহ-সভাপতি লোকমানুল হক ( Lokmanul Haque ) তালুকদার।

উল্লেখ্য, জাতীয় পরিষদের চলতি অধিবেশনে দেশের ফাজিল ও কামিল পর্যায়ের প্রায় দেড় হাজার মাদ্রাসাকে অধিভুক্তি দেওয়ার লক্ষ্যে অধিভুক্ত ক্ষমতাসহ একটি পৃথক ‘ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় আইন ২০১৩ সালে পাস হয়। এ আইন পাসের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিলে বলা হয়েছে বিলটি ন্যস্ত করার জন্য পাস করা হয়েছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ( Nurul Islam Nahid ) সংসদে যাচাই-বাছাই ও প্রয়োজনীয় আনুষঙ্গিক আইনী কার্যক্রম শেষ করে বুধবার ( Wednesday ) ১৬ সেপ্টেম্বর ( September ), ২০১৩ রাতে ( night ) বিলটি পাসের প্রস্তাব করেন।

সারাদেশে ইসলাম প্রচারের জন্য ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ ( Islamic Foundation Bangladesh ) প্রতিষ্ঠা, কাকরাইল ( Cockrail ) মসজিদের জন্য অতিরিক্ত জায়গার ব্যবস্থা, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ( Bangladesh Madrasa Education Board ) পুনর্গঠন, টঙ্গীতে ( Tongi ) বিশ্ব ইজতেমার জন্য জায়গা বরাদ্দ, রেডিও ও টিভিতে ( radio TV ) কোরআন তেলাওয়াতের প্রচার, তীর্থযাত্রা বাতিল। পবিত্র তীর্থযাত্রীরা, ঈদে মিলাদ। আওয়ামী লীগ সরকার ( League government ) ইতিহাসের মোড় ঘুরিয়ে এদেশে ইসলামের মহান কাজ করেছে যার মধ্যে রয়েছে মদ, জুয়া নিষিদ্ধকরণ এবং মাদক ও মাদকমুক্ত সমাজ গঠনে সম্প্রতি গৃহীত মডেল মসজিদ প্রকল্প।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ( Sheikh Mujibur Rahman ) ধর্মীয় অনুভূতি ও সংস্কৃতিকে সম্মান জানিয়ে শবে কদর বা রমজানের ২৭তম মহিমান্বিত রাতে ( night ) বাংলাদেশের ( Bangladesh ) সংবিধান পাস করেন। বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা (জন্ম 1946) একজন যোগ্য কন্যা হিসাবে ধর্মীয় অনুশীলন এবং অনুভূতির প্রতি গভীর শ্রদ্ধাশীল, একজন গর্বিত পিতার আবেগপূর্ণ এবং চিন্তাশীল ঐতিহ্য বহন করে। আর তাই তিনি নিজেও পিতার ইসলামী খেদমতের ধারাবাহিকতায় পবিত্র ইসলাম প্রচারে অসামান্য অবদান রেখে চলেছেন। যার সর্বোত্তম ও অনন্য উদাহরণ ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *