Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / ডিবি হারুনের কেয়ারটেকারও শত কোটি টাকার মালিক, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

ডিবি হারুনের কেয়ারটেকারও শত কোটি টাকার মালিক, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

নারায়ণগঞ্জের ফতুল্লায় মাত্র ৮০ টাকায় লোড-আনলোডের শ্রমিক থেকে শ্রমিক লীগের নেতা হওয়া মোকারম সরদার এখন শত কোটি টাকার মালিক। উপন্যাসের জাদুকরি সেই আলাদীনের চেরাগের মতোই রাতারাতি এত টাকার মালিক হওয়ার পেছনে সাবেক ডিবি প্রধান হারুন অর রশিদের ছায়া রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অনেকের ধারণা হারুন অর রশিদের অবৈধ সম্পদের কেয়ারটেকার মোকারম সরদার। বিষয়টি কিশোরগঞ্জ ও নারায়ণগঞ্জে জানাজানি হলে মোকারম সরদার আত্মগোপনে চলে যান।

স্থানীয়রা জানান, বিতর্কিত সাবেক ডিবি প্রধান হারুন অর রশিদ তার অবৈধ অর্থের তত্ত্বাবধায়ক মোকারম সরদারকে সমাজে প্রতিষ্ঠিত করতে মোটা অঙ্কের টাকা খরচ করে কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করেছেন। এলাকাবাসীর অভিযোগ- যার কোনো শিক্ষা নেই, নিজের নাম লিখতে পারে কোনোমতে, তিনি কোনোভাবেই উপজেলা পরিষদের মতো গুরুত্বপূর্ণ স্থানের চেয়ারম্যান হতে পারেন না। তাকে চেয়ারম্যান বানানো হয়েছে অবৈধ সম্পদ পাহারা দেওয়ার জন্য। এ নিয়ে কিশোরগঞ্জ থেকে নারায়ণগঞ্জ পর্যন্ত চলছে আলোচনা সমালোচনার ঝড়।

ফতুল্লার আলীগঞ্জ এলাকায় সরেজমিনে জানা যায়, বুড়িগঙ্গায় জাহাজ থেকে লোড-আনলোডের সময় চুরি করে রাখা চাল, ডাল, গম, পাথর, কয়লা সার বিক্রি করতেন মোকারম সরদার। তার রয়েছে জাহাজের পণ্যচোরাই সিন্ডিকেট। সেই সিন্ডিকেট থেকে মোকারম সরদার যে পরিমাণের টাকা আয় করতেন তার অর্ধেক স্থানীয় নেতাদের ভাগ দিতে হতো।

স্থানীয়রা জানান, হারুন অর রশিদ যখন নারায়ণগঞ্জের পুলিশ সুপার ছিলেন তখন আলীগঞ্জ এলাকার বুড়িগঙ্গা নদীর তীরে মোকারম সরদারের শ্রম অফিসে সময় কাটাতেন। দেখলাম মোকারম ও হারুন অনেকক্ষণ শ্রম অফিসে বসে টাকা গুনছেন। এরপরই আলীগঞ্জ এলাকায় অন্তত ৮ থেকে ১০টি প্লট কিনেন মোকারম সরদার। এর মধ্যে ৪টি বহুতল বিলাস বহুল বাড়ি করেছেন। অনেকেই এসব বাড়িকে এসপির বাড়ি নামে চিনেন।

কিশোরগঞ্জের স্থানীয় লোকজন জানান, মোকারম সরদার কিশোরগঞ্জের উকিলপাড়ায় ৩ কোটি টাকায় একটি বাড়ি কিনেছেন। নিকলী দামপাড়া মৌজায় ৩ কোটি টাকা মূল্যের ২৫% জমি ক্রয় করেন এবং ৫ কোটি টাকা ব্যয়ে একটি ডুপ্লেক্স নির্মাণ করেন। এলাকার রইস মেম্বারের কাছ থেকে ৩ কোটি টাকার জমি ক্রয় করেছেন। ভৈরব বাজার পূবালী ব্যাংকের নামে কোটি টাকার একটি নিশান পেট্রল জিপ ক্রয় করেন। ২০১৩ সালে ১ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে ইভটিজিং নামের একটি ছবি প্রযোজনা করেন মোকারম।

উপজেলা পরিষদ নির্বাচনে মোকারম সরদারের হলফনামায় নিকোলি উল্লেখ করেন- তার কোনো ঋণ নেই। বাড়ি ভাড়া থেকে ৯০ হাজার টাকা ও ব্যবসা থেকে ২০ লাখ ৪০ হাজার টাকা বছরে আয় হয়। তার কাছে নগদ টাকা রয়েছে দুই কোটি বিশ লাখ ৯০ হাজার ও ১০ ভরি স্বর্ণালংকার। এছাড়া দামপাড়া মৌজায় দেড় শতাংশ, কিশোরগঞ্জ মৌজায় আড়াই শতাংশ, ভিন্নগাঁও মৌজায় ১২ শতাংশ ৩ পয়েন্ট এবং একই মৌজায় রয়েছে ৭০ শতাংশ জমি। স্থানীয়দের অভিযোগ নির্বাচনি হলফনামায় মোকারম সরদার সম্পদের তথ্য গোপন করেছেন।

এ বিষয়ে বক্তব্য নিতে মোকারম সরদার কিশোরগঞ্জ ও ফতুল্লার একাধিক বাড়িতে গিয়েও তাকে পাওয়া যায়নি।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *