Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ডিআইজি কার্যালয়ে এক চোরের কান্ডে ২ এসআই সহ ১৪ পুলিশ বরখাস্ত

ডিআইজি কার্যালয়ে এক চোরের কান্ডে ২ এসআই সহ ১৪ পুলিশ বরখাস্ত

সাম্প্রতিক সময়ে পুলিশের সাথে কিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটেছে যেগুলো পুলিশের দায়িত্বে অবহেলার নামান্তর মাত্র। এর আগে একজন পুলিশের কাছ থেকে অস্ত্র ছি/’নিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে, যেটা কয়েকটি গনমাধ্যমে উঠে এসেছে। এবার ঘটলো তেমনই ঘটনা, বরিশালের ডিআইজি কার্যালয় থেকে মোটর সাইকেল চুরির ঘটনা ঘটেছে, যেটা নিয়ে দায়িত্বে অবহেলার জন্য কয়েকজন এসআইসহ কনস্টেবলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

বরিশালের ডিআইজি কার্যালয়ের গ্যারেজ থেকে মোটরসাইকেল চুরির অভিযোগে গৌরনদী ও উজিরপুর থানার ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রাতে দায়িত্ব পালনে অবহেলার প্রমাণ পেয়ে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে ডিআইজি এসএম আখতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত ৩ জুলাই এসব পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হলেও আজ খবরের মাধ্যমে বিষয়টি উঠে আসে।

চাকরিচ্যুত পুলিশ সদস্যরা হলেন- উপ-পরিদর্শক (এসআই) গাফ্ফার হোসেন, এসআই ছগির হোসেন, এএসআই সোহরাব হোসেন, কনস্টেবল ইকবাল, কনস্টেবল কামাল, ড্রাইভার কনস্টেবল আব্দুল হক রানা, কনস্টেবল মুরশালিন, কনস্টেবল নয়ন, কনস্টেবল নয়ন।

উজিরপুর থানার এসআই মো. জিয়াউল হায়দার, কনস্টেবল রবিউল ইসলাম, কনস্টেবল সোহেল রানা ও কনস্টেবল ইমরান হোসেন। ডিআইজি বরিশাল এসএম আখতারুজ্জামান জানান, ২ জুন ভোরের দিকে বিভাগীয় সদর দফতরের গ্যারেজ থেকে মোটরসাইকেলটি চুরি হয়।

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর ও গৌরনদী ও ভাঙ্গা থানা পার হয়ে খালি পায়ে মোটরসাইকেল চালাচ্ছে একজন অজ্ঞাত চোর। রাতে যাদের ডিউটি ​​থাকার কথা তারা দায়িত্ব পালন না করায় চোর বিনা বাধায় এলাকা অতিক্রম করতে সক্ষম হয়। এখানে যাদের দায়িত্ব পালনের কথা তাদের গাফিলতির কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে আমরা মনে করি। এ কারণে দায়িত্ব পালনে অবহেলার দায়ে তাদের সাময়িক বরখাস্ত ও বিভাগীয় মামলা করা হয়েছে।

তদন্তে গা”ফিলতির কারণে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান ডিআইজি। এছাড়া এখন থেকে প্রতি দুই ঘণ্টা পর পর মহাসড়কে চলাচলকারী যানবাহনের সংখ্যাও পরীক্ষা করা হচ্ছে। প্রতিটি গাড়ি চেক করা হচ্ছে।

আফজাল হোসেন যিনি গৌরনদী থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি জানান, যাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে তাদেরকে পুলিশ লাইনে পাঠানো হয়েছে। তবে পরবর্তিতে তাদের নিয়ে কোন ধরনের সিদ্ধান্ত নেওয়া হবে সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে তারা দায়িত্বে অবহেলার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জেনেছি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *