Friday , September 20 2024
Breaking News
Home / National / ডাক্তারদের বিশেষ বার্তা দিয়ে প্রধানমন্ত্রীর: অনেকেই বলেন বাংলাদেশেও এত সুন্দর হাসপাতাল আছে, জানতামই না

ডাক্তারদের বিশেষ বার্তা দিয়ে প্রধানমন্ত্রীর: অনেকেই বলেন বাংলাদেশেও এত সুন্দর হাসপাতাল আছে, জানতামই না

অসুস্থ হয়ে পড়লেই ডাক্তারের শরনাপন্ন হওয়া, এটা সাধারণ একটি বিষয়। প্রাচীন যুগ থেকে এমনটাই হয়ে আসছে। এছাড়া একজন অসুস্থ ব্যক্তি বিশ্বাস করে থাকেন যে, ডাক্তারের শরনাপন্ন হলে এই সমস্যা থেকে সে যেভাই হোক, বেরিয়ে আসতে পারবেন। আর সেই ধারাবাহিকতায় এবার ডাক্তারদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চিকিৎসকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আপনারা মানুষের সেবা করেন। একজন রোগী যখন চিকিৎসকের কাছে যান, তখন চিকিৎসকের দুটো কথায় ওষুধের চেয়েও বেশি কিছু হয়… এটি অনেক ক্ষেত্রে মানুষকে সুস্থ করে তোলে বা তাদের মধ্যে আস্থা তৈরি করে। সেই বিষয়েও আমাদের বিশেষ নজর দিতে হবে।এটা শুধু পেশা নয়, আপনি মানুষের সেবা করেন, সেই সেবার ব্রত নিয়ে আপনি মানুষের পাশে থাকবেন।মানুষত্ববোধ নিয়ে মানুষের পাশে দাঁড়াবেন। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়”।

আজ সোমবার রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘করোনা মহামারীর সময়ে বাংলাদেশের হাসপাতালে ধনী ব্যক্তিদের চিকিৎসা বা টিকা দিতে হয়েছে। করোনাভাইরাস সংক্রমণের চিকিৎসা করতে হবে। এখানে অনেকেই মন্তব্য করেছেন যে বাংলাদেশেও যে এত সুন্দর হাসপাতাল আছে এটা তো আমরা কখনও দেখিনি, জানতামই না। করোনা আমাদের একটা শিক্ষা দিয়েছে… যে ধনীরা আন্তর্জাতিক মানের সেবা দিতে পারে, অন্তত আমাদের দেশে.. আমাদের ডাক্তার, নার্স। অন্তত তারা শিখেছে যে আমাদের ডাক্তাররা এত দক্ষ। ‘

গত ২০১৯ সালের ডিসেম্বরের শেষের দিকে বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি বাংলাদেশেও ছড়িয়ে পড়ে ভয়াবহ কোভিড-১৯। তবে দীর্ঘ প্রতিক্ষার পর এ সংক্রমন মোকাবেলা করতে সক্ষম হয়েছে বর্মান ক্ষমতাসীন আওয়ামী লীগগ সরাকর।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *