Friday , September 20 2024
Breaking News
Home / Sports / টি-২০ বিশ্বকাপের আগেই দুঃসংবাদ, ইনজুরিতে ওপেনার, জানা গেল তার বর্তমান অবস্থা

টি-২০ বিশ্বকাপের আগেই দুঃসংবাদ, ইনজুরিতে ওপেনার, জানা গেল তার বর্তমান অবস্থা

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়েরা। যার জন্য দিনরাত এক করে অনুশীলন চালিয়ে যাচ্ছে তারা। তাদের মধ্যে রয়েছে নাজমুল হোসেন শান্তও। তবে অনুশীলন করতে যে তার সাথে ঘটে গেল অনাকাঙ্ক্ষিত ঘটনা।

অক্টোবরে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। চমক হিসেবে বিশ্বকাপ দলে সুযোগ পান শান্ত। তবে দলে সুযোগ পেয়ে সন্তুষ্ট থাকতে চান না এই ওপেনার। মঙ্গলবার বিকেলে মিরপুর ইনডোরে এক ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেন শান্ত।

মঙ্গলবার শান্তাকে মেশিনের মতো ব্যায়াম করতে দেখা গেছে। এই ধরনের অনুশীলন সাধারণত অস্ট্রেলিয়ার পেস-সমর্থক বোলিংকে মোকাবেলা করার জন্য করা হয়। ওপেনারকে দেখা যায় মেশিনের গতির মতো একের পর এক বল মারতে।

এরপর মিরপুরের সেন্টার উইকেটে ব্যাটিং অনুশীলনও করেন ওপেনার। অনুশীলনের একপর্যায়ে ব্যাট-বল মারতে না পেরে রাগে ব্যাট দিয়ে স্ট্যাম্পে আঘাত করেন শান্ত। এরপর থ্রোয়ার রমজানের একটি বল শান্তর হাতে ধরা পড়লে ওপেনার অনুশীলন ছেড়ে ড্রেসিংরুমে ফিরে যান। জানা গেছে, কোনো আঘাত গুরুতর নয়, শান্তর ভালো আছে।

এদিন যথারীতি মিরপুরে দেখা গেল সৌম্য সরকারকেও। মূল মাঠের সেন্টার উইকেটে অনুশীলনে একের পর এক বড় শট খেলার চেষ্টা করেন এই ওপেনার। স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে বিশ্বকাপ দলে থাকলেও নিজেকে প্রস্তুত করছেন ভিন্নভাবে। নেটে বোলিং অনুশীলন করেন মোস্তাফিজুর রহমান, কামরুল রাব্বি। ইয়াসির রাব্বি গতকাল না এলেও আজ মাঠে নেমেছেন ব্যাটিং অনুশীলনে।

রাব্বির ফেরার দিন ব্যাটিং অনুশীলন করেন নুরুল হাসান সোহান। বিকেলের প্রখর রোদে বড় শট খেলার চেষ্টা করেছিল ব্যাটার। এর আগে সকালে উইকেটকিপিং অনুশীলন করেন সোহান। ইনজুরি থেকে ফেরা হাসান মাহমুদ বল না নিলেও রানিং সেশন করেন। মিরপুর একাডেমি মাঠে দৌড় শেষ করেন এই পেসার।

বিশ্বকাপ দলে সুযোগ না পেলেও আজ মিরপুরে ব্যাটিং অনুশীলন করেছেন তরুণ ক্রিকেটার শামীম পাটোয়ারী। দুপুর ২টার দিকে ব্যাটিং অনুশীলনে আসেন সাব্বির রহমান। শুরুতে ব্যাটসম্যান ব্যবধান খোঁজার চেষ্টা করলেও সময়ের সাথে সাথে বড় শট খেলতে শুরু করেন সাব্বির।

জানা গেছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে। এই বিশ্বকাপে অংশগ্রহণের জন্য বাংলাদেশ জাতীয় টিম থেকে মোট ১৫জনকে বাছাই করা হয়। তারমধ্যে ইনজুরিতে পড়েছেন নাজমুল হোসেন শান্ত। জানা গেছে তিনি টি-টোয়েন্টি ম্যাচের আগেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবে এবং বিশ্বকাপে অংশগ্রহণ করতে পারবে।

About Nasimul Islam

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *