Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / টিপু ও প্রীতির প্রয়ানের খবর সামাজিক মাধ্যমে জানতে পারে শুটার মাসুম

টিপু ও প্রীতির প্রয়ানের খবর সামাজিক মাধ্যমে জানতে পারে শুটার মাসুম

সম্প্রতি জাহিদুল ইসলাম টিপু নামের এক আওয়ামীলীগ নেতাকে গু/’লি করার পর চলে গেছেন না ফেরার দেশে। ষড়য/ন্ত্রকারীর পাঠানো শু”টার পুলিশের ( police ) কাছে ধরা পড়েছে। বেশ কিছুদিন ধরেই পরিকল্পিতভাবেই টিপুর উপর নজর চালাচ্ছিলেন তারা। পুলিশের ( police ) জেরায় তিনি বিস্তারিত স্বীকারোক্তি দিয়েছেন ঐ দায়ী ব্যক্তি। পুলিশ এই ঘটনায় প্রয়াত প্রীতির কথা জানতে চাইলে, শুটার বলেন তাকে নিয়ে কোনো পরিকল্পনা ছিল না। দুর্ঘটনাক্রমে প্রীতির অপ্রত্যাশিত ঘটনাটি ঘটেছে, তখনো আমি বিষয়টি বুঝতে পারিনি যে অন্য কারো গায়ে লেগেছে। ঘটনার পরবর্তীতে আমি জানতে পেরেছি যে, একজন পথচারী প্রয়াত হয়েছেন।

টিপু ও সামিয়া আফরান প্রীতির প্রয়াতের খবর সামাজিক মাধ্যমে জানতে পারেন শুটার মাসুম মোহাম্মদ ( Masum Mohammad ) আকাশ। রোববার ( Sunday ) বগুড়া ( Bogra ) থেকে মাসুমকে ( Masumke ) গ্রে/প্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাসুম এসব কথা বলেন। আটক মাসুম চাঁদপুরের ( Chandpur ) বৈশকানী গ্রামের মো. মতলেব মোবারক হোসেনের ( Md. Matleb Mubarak Hossain ) ছেলে। তবে তিনি রাজধানীর সবুজবাগ ( Greenbag ) থানার পশ্চিম মাদারটেকের ৬০/১৫ নম্বর বাড়িতে থাকতেন।

রোববার ( Sunday ) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ ( AKM Hafeez ) আক্তার। আসামিদের বরাত দিয়ে তিনি বলেন, মাসুমকে ( Masumke ) গ্রে/প্তারের আগের দিন বুধবার মো. জাহিদুল ইসলাম তার রেস্টুরেন্ট থেকে বাসায় ফেরার পথে টিপুকে অনুসরণ করেন এবং তাকে গু/’লি করার প্রস্তুতি নেন। কিন্তু অনেক লোক থাকায় তিনি ব্যর্থ হন।

ঘটনার দিন বৃহস্পতিবার সন্ধ্যা ( Thursday evening ) সাড়ে ৭টায় অজ্ঞাত এক ব্যক্তি গ্রে’ফতারকৃত মাসুমকে ( Masumke ) জানায়, টিপু তার অফিসে (রেস্তোরাঁ) অবস্থান করছে। এ খবর পেয়ে গ্রেফ/তারকৃত মাসুম দ্রুত জাহিদুল ইসলাম টিপুর ( Jahidul Islam Tipu ) রেস্টুরেন্ট থেকে, টিপুকে অনুসরণ করে গু/’লি করার প্রস্তুতি নেয়। কিন্তু টিপু অনেক লোকের মধ্যে থাকায় গু/’লি করতে পারেননি পরে টিপুর গাড়ি অনুসরণ করতে থাকেন।

শাহজাহানপুর রেললাইনের আগে আমতলার কাছে সড়কে যানজটে আটকা পড়ে টিপুর গাড়ি। তারপর টিপুকে গু/লি করেন। পরে দুই বন্ধুর সহায়তায় আত্মগোপনে চলে যান। পরে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিরীহ প্রীতি ও টিপুর প্রয়ানের খবর দেখতে পান। ডিবির অতিরিক্ত কমিশনার আরও জানান, এই ঘটনার সাথে জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। তিনি আরও বলেন, গ্রেফতারকৃত মাসুমের নামে ঢাকা মহানগরীর ( Dhaka metropolis ) বিভিন্ন থানায় হ\’ত্যাসহ চারটি মামলা রয়েছে।

অতিরিক্ত পুলিশ কর্মকর্তা জানান, আসামির কাছ থেকে আমরা অনেক তথ্য পেয়েছি। তদন্তের স্বার্থে অনেক কিছুই জানানো সম্ভব নয়। যেটুকু প্রয়োজন বলা হয়েছে আপনাদের। পরবর্তী পদক্ষেপ নেওয়ার পর আপনারা জানতে পারবেন আশা করি।

 

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *