Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / টিউশন ফি দিতে না পারায় শিক্ষার্থীর সাথে শিক্ষক ঘটালো মাথায় বাজ পড়ার মত ঘটনা, নেট দুনিয়ায় তোলপাড়

টিউশন ফি দিতে না পারায় শিক্ষার্থীর সাথে শিক্ষক ঘটালো মাথায় বাজ পড়ার মত ঘটনা, নেট দুনিয়ায় তোলপাড়

মানুষ অর্থের অভাবে ভাগ্যের কাছে মেনে যায় হার। অর্থ এমনই একটি যেটা ছাড়া এই পৃথিবীতে মানুষের কোনো মূল্য নাই। অর্থ ছাড়া কোনো কিছুই করা সম্ভব না। অর্থ উপার্জনের জন্য মানুষ জীবনে কঠিন ঝুঁকি নিয়ে অনেক কষ্টের কাজ করে থাকে। অর্থ না থাকলে মানুষকে জীবনে অনেক খারাপ পরিস্থিতির সম্মুখীন হতে হয়। সম্প্রতি ।জানা গেল এক ছাত্রী টিউশন ফি দিতে না পারায় স্যার নিজেই ঐ ছাত্রীকে বিয়ে করেছে।

তিনি এমন একটি কাজ করেছেন যা সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন তৈরি করেছে। টিউশন ফি দিতে না পাড়ায় মেয়েটিকে বিয়ে করেন। শিক্ষকের এমন অমানবিক কাজের বিরুদ্ধে গর্জে উঠেছে গোটা নেট দুনিয়া। শিক্ষকের অদ্ভুত চুক্তি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।
একজন শিক্ষকের দায়িত্ব হল ছাত্রদের সমাজের উপযোগী করে তোলা এবং সঠিক পথ বেছে নিতে সাহায্য করা। আমাদের সমাজে একজন শিক্ষকের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। কারণ শিক্ষার্থীদের ভবিষ্যৎ গড়তে শিক্ষকের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু, আজকাল শিক্ষকরা এমন কাজ করছেন যা অত্যন্ত নিন্দনীয় ও লজ্জাজনক।

কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়, টাকার বিনিময়ে শিক্ষকরা শিক্ষার্থীদের পরীক্ষার নম্বর বাড়ানোর কথা বলছেন। আবারও শিক্ষকদের অমানবিক আচরণ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কিন্তু, সম্প্রতি এক শিক্ষক এমন একটি কাজ করেছেন, যা সোশ্যাল মিডিয়ায় আলোড়ন সৃষ্টি করেছে। অর্থের অভাবে শিক্ষকের টিউশন ফি দিতে না পারায় একজন দরিদ্র শিক্ষার্থীকে জীবনের সর্বোচ্চ মূল্য দিতে হয়।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটি শেয়ার করা হয়েছে ই/নস্টাগ্রামে। ভিডিওটি ই/নস্টাগ্রামে শেয়ার করা হয়েছে bhutni_ke_memes নামে একটি অ্যাকাউন্ট থেকে। দেখা যায়, শিক্ষক-শিক্ষার্থী পাশাপাশি দাঁড়িয়ে আছেন। যারা এখন স্বামী-স্ত্রীর কথা। শিক্ষকের দেওয়া সিঁদুরে জ্বলজ্বল করছে শিক্ষার্থীর কপাল।

শিক্ষক গর্ব করে বলেন যে তিনি আমার সাথে পড়াশুনা করতেন। আমি কোচিং ক্লাস পরিচালনা করি। কিন্তু, দীর্ঘদিন ধরে তিনি টিউশন ফি দিতে পারেননি। টিউশন ফি পরিশোধ না করার জন্য, আমি তাকে বিয়ে করেছি। এখন সে আমার ছাত্রী না হয়ে স্ত্রী হয়েছে। ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

শিক্ষকের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই গর্জে ওঠে নেটিজেনরা। কারণ শিক্ষক একজন শিক্ষার্থীর দুর্বলতার সুযোগ নিয়ে তাকে ব্যবহার করেছেন। এমন অমানবিক ও লজ্জাজনক ঘটনা এখনো আমাদের দেশের বিভিন্ন স্থানে ঘটছে।

সমাজ গঠনের দায়িত্ব যাদের, তারাই এ ধরনের নিন্দনীয় কর্মকাণ্ড করছেন। শিক্ষক বুক ফুলিয়ে আবার ব্যাখ্যা করছেন কেন তিনি ওই ছাত্রীকে বিয়ে করেছেন। দেখে নিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটি।

প্রসঙ্গত, অর্থ না থাকলে মানুষের স্বপ্ন স্বপ্নই থেকে যায়, সেই স্বপ্ন আর কোনোদিন পূরণ হয় না। বিয়ে করাটা কোনো খারাপ কাজ না কিন্তু হয়তো মেয়েটের মনে পুষে রাখা স্বপ্নগুলো আর পূরণ হলো না। তবে এখন সবথেকে বড় বিষয় হলো এই নতুন দম্পতি সুখে থাকা।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *