Friday , September 20 2024
Breaking News
Home / opinion / ঝুঁকি নিয়ে সাকি এই ন্যারেটিভের বিপক্ষে দাড়িয়েছে, রাশেদকে রক্ষা করার জন্য তার আত্নত্যাগ বিরল ঘটনা: আসিফ নজরুল

ঝুঁকি নিয়ে সাকি এই ন্যারেটিভের বিপক্ষে দাড়িয়েছে, রাশেদকে রক্ষা করার জন্য তার আত্নত্যাগ বিরল ঘটনা: আসিফ নজরুল

বর্তমান সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করতে সরকারের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়তে বিরোধী দল বিএনপি বিভিন্ন রাজনৈতিক দলের সাথে আলোচনার মাধ্যমে ঐক্যের চেষ্টা চালিয়ে যাচ্ছে। আর এই ঐক্যের সাথে এক হয়ে জোনায়েদ সাকিও আন্দোলন করছেন। যার কারনে তিনিও এবার আক্রমনের শিকার হলেন ছাত্রলীগের কাছে। এবার জোনায়েদ সাকির সম্পর্কে যা বললেন আসিফ নজরুল।

দেশের বাম রাজনীতিতে জোনায়েদ সাকি একজন নতুন আইকন। বিএনপির সাথে থেকে গনতন্ত্রের আন্দোলন করা যাবে না -এই বাম ন্যারেটিভ তৈরী করা হয়েছে মূলত শত অনাচার সত্বেও আওয়ামী লীগকে ক্ষমতায় রাখার মতলব থেকে।
তীব্র কুৎসার শিকার হওয়ার ঝুঁকি নিয়ে সাকি এই ন্যারেটিভের বিপক্ষে দাড়িয়েছে। বামদের মতো হারমোনিয়ামের সুরে প্রতিবাদ করার অভ্যাসও ভেঙে দিয়েছেন তিনি। গতকাল চট্টগ্রামে গণপরিষদ নেতা রাশেদ খানকে বাঁচাতে তিনি যে আত্মত্যাগ করেছেন তা বিরল ঘটনা।
রক্তস্নাত সাকির প্রতি শ্রদ্ধা, ভালোবাসা।

প্রসঙ্গত, বর্তমান সরকারে সরকার ক্ষমতা দীর্ঘ স্থায়ী করতে একের পর দুঘটনা ঘটিয়ে যাচ্ছে তার বিরুদ্ধে আন্দোলন বিক্ষোভ করায় হামলার শিকার হচ্ছে বিরোধী রাজনৈতিক দলগুলো। তারই প্রমান মিলল গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকির উপর আক্রমন থেকে।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *