Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / জয়ী হলেই কোটি কোটি টাকা সিন্দুকে ঢুকে যাবে: বিএনপি নেতা

জয়ী হলেই কোটি কোটি টাকা সিন্দুকে ঢুকে যাবে: বিএনপি নেতা

এমনিতেই দেশের স্বাস্থ্য খাতের অনিয়মের শেষ নেই। প্রায় সময় এই খাতের নানা অনিয়মের কান্ড দেশের অনেক নামি-দামি পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে। সম্প্রতি এই খাতের আরও এক অনিয়মের অভিযোগ উঠেছে। স্বাস্থ্য মন্ত্রনালায় থেকে ১৭টি গুরুত্বপূর্ন নথি খোঁয়া গেছে। এই নিয়ে চলছে বেশ আলোচনা-সমালোচনা। এই প্রসঙ্গে বেশ কিছু কথা বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মন্ত্রীর নির্দেশেই স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ১৭টি ফাইল গায়েব করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, এটা করো বুঝতে বাকি নেই। আমার মনে হচ্ছে আওয়ামী লীগের মন্ত্রী, এমপি, নেতারা দেশ ছেড়ে ভাগতে চাচ্ছেন। রিজভী আরো বলেন, কত টাকা কোন জায়গা থেকে কত পার্সেন্টেস দেওয়া হয়েছে, তার যদি কোনো ডকুমেন্ট থেকে থাকে, এজন্যই ফাইলগুলো হাওয়া করে দেওয়া হয়েছে। মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী তাঁতী দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। রিজভী বলেন, বাংলাদেশ আজ এমন এক অবস্থায়- যার না আছে স্বাধীনতা, না আছে সার্বভৌমত্ব। শেখ হাসিনা গণতন্ত্রকে অনেক দিন আগেই কবর দিয়েছেন। তার যা ইচ্ছা, তিনি তাই করবেন। এজন্য তাকে কোনো জবাবদিহি করতে হবে না।

বিএনপির এই নেতা বলেন, রাষ্ট্রপতি মানে রাষ্ট্রের অভিভাবক, জাতির অভিভাবক। কিন্তু বর্তমান রাষ্ট্রপতি আওয়ামী লীগের রাষ্ট্রপতি। একটি অবৈধ পার্লামেন্ট থেকে নির্বাচিত অবৈধ রাষ্ট্রপতি। তার নাক দিয়ে একটু পানিও পড়লেই যাচ্ছেন সিঙ্গাপুর, না হয় লন্ডন। আর বেগম খালেদা জিয়ার অসুস্থতার কথা বারবার বলা হয়েছে। কিন্তু তাকে দেশের বাইরে চিকিৎসার জন্য অনুমতি দেওয়া হয়নি। রিজভী বলেন, আজ ইউপি নির্বাচন হচ্ছে। নিজেরা নিজেরাই মা/রা/মা/রি করে মা/রা যাচ্ছে। সবাই জানে, আওয়ামী লীগ থেকে যে নমিনেশন পাবে সেই তো পাস। আর জয়ী হলেই কোটি কোটি টাকা সিন্দুকে ঢুকে যাবে। তাই তাদের আওয়ামী লীগের টিকেট লাগবেই। তিনি বলেন, আজ নিত্যপণ্যের দাম বাড়ার কথা না। আওয়ামী লীগ নেতাদের সবকিছু থেকে পার্সেন্টেস নিতে হয়। সেটা নিশ্চিত করতেই তাদের সিন্ডিকেট সব জায়গায় বিস্তার লাভ করেছে।

বাংলাদেশের একজন রাজনীতিবীদ রুহুল কবির রিজভী। বর্তমান সময়ে তিনি বিএনপি দলের সিনিয়র যুগ্ম মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এবং প্রায় সময় বর্তমান সরকারের নানা অনিয়মের কর্মকান্ড তুলে ধরেছেন তিনি। এমনকি এই দলের অন্যান্য নেতাকর্মীর ও জনগনের মাঝে তুলে ধরছে এই সরকার নানা অনিয়মের বিষয়।

About

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *