Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জয়ী হতে পারলেই পরের সপ্তাহে আসছে বিএনপি

জয়ী হতে পারলেই পরের সপ্তাহে আসছে বিএনপি

বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে বলে অভিযোগ করে বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে এই সরকারের পক্ষে সুষ্ঠ ও নিরেপক্ষ নির্বাচন করা সম্ভব নয়। এসব কারনে বিএনপি স্থানীয় সরকার নির্বাচনসহ কোন নির্বাচনে এই সরকারের অধীনে অংশ নেবে বলে জানায় দলটি। দলের নির্দেশ এর বাহিরে যে নির্বাচন অংশগ্রহন করায় সাবেক মেয়র মনিরুল হক সাক্কুকে দল থেতে অব্যাহতি দেয় বিএনপি।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের আর মাত্র ৮ দিন বাকি। সরগরম নগরীর ২৬টি ওয়ার্ডে প্রচারণা। ভোটের মাঠে নেমে রশিকতার ছলেই ভোট চাচ্ছেন সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিন টিকলি। স্লোগান ধরেছেন, ‘আমার স্বামী আপনাদের ভাই সাক্কু ভাই, সাক্কু ভাই। আমি সাক্কু ভাইয়ের সেবা করব, আর সাক্কু ভাই আপনাদের সেবা করবে। ‘

সোমবার (৬ জুন) সন্ধ্যায় নগরীর ৪ নম্বর ওয়ার্ডের কাপ্তান বাজার এলাকায় এক উঠান বৈঠকে ভোট চাইতে দেখা যায় আফরোজা জেসমিন টিকলীকে। এ সময় মনিরুল হক সাক্কুসহ তার নির্বাচনী নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আফরোজা জেসমিন টিকলী আরও বলেন, ইভিএমের কারণে বিএনপি ২০১২ সালে নির্বাচন করবে না। শুধু আপনাদের জন্য দল থেকে অব্যাহতি নিয়ে তিনি নির্বাচন করেছেন। এবারও দেশনেত্রী বেগম খালেদা জিয়া ইভিএমের কারণে নির্বাচন করবেন না বলেছিলেন। কিন্তু আপনারা যখন তাকে পিতার আসন থেকে সরাতে চান না, ঠিক তখনই দল থেকে অব্যাহতি নিয়ে আবারও নির্বাচন করছেন। ১৫ তারিখে জয়ী হলে আগামী সপ্তাহে আমরাও আবার বিএনপি ইনশাআল্লাহ।

“উঠান বৈঠকে তিনি আরও বলেন, যদি যুদ্ধ হয়, কেউ বিনা কারণে যুদ্ধ করতে চাই আমরা কিন্তু জবাব দিতে জানি। আপনার ভোট নিশ্চিত না হওয়া পর্যন্ত ভোট কেন্দ্রে দাঁড়িয়ে থাকবেন। কুমিল্লাকে আজ আমরা আলোর শহর বলতে পারি। কুযে কুমিল্লা শহরে পথে ঘাটে নারীদের নিরাপত্তা ছিল না। মোবাইলটা টেনে নিয়ে যেত, লাইটের শহর হওয়ার কারণে আজ কিন্তু সেটা হচ্ছে না। মোবাইলটা টেনে নিয়ে যেত, কিন্তু আলোর শহর বলে আজ আর তা হচ্ছে না।

সাক্কু ভাই কুমিল্লার মানুষের জন্য জীবন উৎসর্গ করে দিয়েছেন। তিনি সপ্তাহে ৫ দিন কুমিল্লায় এবং ২ দিন ঢাকায় থাকেন। আমি ওখানে আছি। একজন নগর পিতার কাজ হচ্ছে নগরটাকে পিতার মতো আগলে রাখা।

তিনি বলেন, মনিরুল হক সাক্কু সেই ব্যক্তি যিনি আপনার ভালোবাসা, মমতা ও সততা দিয়ে শহরটিকে নিরাপদে রেখেছেন।

প্রসঙ্গত, মেয়র প্রার্থী সাক্কু কুমিল্লা শহরের জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন বলে মন্তব্য করেন তার স্ত্রী। তিনি দাবি করেন মেয়র সাক্কু কারনে কুমিল্লা শহর আজ এত নিরাপদ ও শান্তির শহর।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *