Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন করতেই ক্ষেপে গেলেন ওবায়দুল কাদের, জানা গেল বিস্তারিত (ভিডিওসহ)

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন করতেই ক্ষেপে গেলেন ওবায়দুল কাদের, জানা গেল বিস্তারিত (ভিডিওসহ)

মুদ্রাস্ফীতি ও ডলার সংকটের কারণে সাধারণ মানুষ এরই মধ্যে জীবন-যাপন করতে হিমশিম খাচ্ছে। ঠিক তখনই এল বড় দুঃসংবাদ। আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার কারণ দেখিয়ে ৯ মাস পর ফের ডিজেল ও কেরোসিনের দাম বাড়াল সরকার। এবার জ্বালানী তেলের মূল্য বেড়েছে পূর্ব মূল্যের তুলনায় প্রায় ৪০থেকে৪৫ শতাংশ।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে প্রশ্ন তোলেন। এ বিষয়ে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীর কাছে জিজ্ঞাসা করার পরামর্শ দেন তিনি। সেতুমন্ত্রী বলেন, আপনারা আগে বিদ্যুৎ মন্ত্রণালয়ের প্রতিক্রিয়া নিন। কেন আমার প্রতিক্রিয়া? আমি বিদ্যুৎমন্ত্রী নই। বিদ্যুৎমন্ত্রী যা দেন তা শুনতে হবে। তারপর পরের দিন দলকে জানাব। কাদের আরও বলেন, পরিবহনে যা করার আছে তাই করছি। এদিকে বিএনপির চলমান আন্দোলন নিয়ে প্রতিদিনই জবাব দিচ্ছেন আওয়ামী লীগ নেতারা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় অংশ নেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি দেশবিরোধী মিথ্যাচার করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তিনি আরও বলেন, অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে এখনও জ্বালানির দাম খুবই কম। হাছান মাহমুদ বলেন, আমাদের দেশে জ্বালানির দাম প্রতিবেশী দেশের সঙ্গে সমন্বয় করা হয়েছে। কিন্তু অনেক দেশের তুলনায় অনেক কম। সোশ্যাল মিডিয়াতেও এ নিয়ে আলোচনা হবে।

বিভিন্ন মতামত থাকবে। আমি ছাত্রলীগের নেতাদের অনুরোধ করব শুধু সেলফি তুলে পোস্ট না করে এসব বিষয়ে সচেতন হোন। কারণ সোশ্যাল মিডিয়া আজকাল একটি বড় যোগাযোগের মাধ্যম। এদিন জাতীয় প্রেসক্লাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আলোচনা সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। তারা বলেন, বিএনপির সব অপকর্মের জবাব রাজপথে দেওয়া হবে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপি বাংলাদেশকে মোটেও বিশ্বাস করে না! তারা সরকারের বিরোধিতা করার নামে রাষ্ট্রযন্ত্রের বিরোধিতা করছে। তাই আজও আমাদের এক দফা দাবি, বাংলাদেশের রাজনীতি থেকে এই অপশক্তিকে বিতাড়িত করতে হবে। রাজনীতিতে স্বাস্থ্য ফিরিয়ে আনতে, দেশে শান্তি ফিরিয়ে আনতে হলে এই অপশক্তিকে উৎখাত করতে হবে। দলের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বিএনপি-জামায়াত এই সময়ে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। তাদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। গুজবের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। বিএনপি ক্ষমতার খেলোয়াড় হিসেবে কাজ করছে, তাই তাদের ব্যাপারেও সতর্ক থাকার আহ্বান জানান নেতারা।

উল্লেখ্য, একবছরে দুইবার জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির ঘটনায় সাধারন জনগন পরেছে বিপাকে। এক লাফে এত পরিমানের মূল্যবৃদ্ধি যা বাংলাদেশে এই প্রথম এবং নজির বিহীন। দেশে নিত্যপ্রয়োজনীয় মূল্যের বৃদ্ধির পাশাপাশি হঠাৎ করেই জ্বালানী তেলের এমন অস্বাভাবিক মূল্যবৃদ্ধি সাধারন জনগনকে ভাবিয়ে তুলেছে। এই অস্বাবাবিক মূল্যবৃদ্ধি বাংলাদেশের পরিবহনের ভাড়া সংক্রান্ত প্রভাব ফেলবে এমনটাই ধারনা করছেন সংশ্লিষ্টরা।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *