Friday , September 20 2024
Breaking News
Home / International / জ্বালনি তেলের বকেয়া মূল্য পরিশোধ করতে পারছে না সরকার, জ্বালানি সংকটে ২৬ ফ্লাইট বাতিল

জ্বালনি তেলের বকেয়া মূল্য পরিশোধ করতে পারছে না সরকার, জ্বালানি সংকটে ২৬ ফ্লাইট বাতিল

পাকিস্তানের রাষ্ট্রীয় মালিকানাধীন বিমান সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ) জ্বালানির অভাবে অভ্যন্তরীণ ফ্লাইট কমাতে বাধ্য হয়েছে। সোমবার পিআ ২৬ পিআ ফ্লাইট বাতিল করেছে।

এই সমস্ত ফ্লাইট করাচি, লাহোর, ইসলামাবাদ, কোয়েটা, বাহাওয়ালপুর, মুলতান, গৌদার এবং অন্যান্য শহর থেকে। তবে, ফ্লাইট বাতিলের কারণে ক্ষতিগ্রস্ত যাত্রীদের জন্য পিটিআই অন্যান্য এয়ারলাইন্সের ফ্লাইটের ব্যবস্থা করেছে।

পিআইএ কর্মকর্তাদের বরাত দিয়ে, পাকিস্তানের রাষ্ট্রায়ত্ত তেল সরবরাহকারী সংস্থা পাকিস্তান স্টেটস অয়েল (পিএসও) জ্বালানি তেলের ন্যায্য মূল্য পরিশোধ করতে না পারায় গত মঙ্গলবার থেকে পিআইএ-তে তেল সরবরাহ বন্ধ করে দিয়েছে। তাই পিআইএ ফ্লাইট কমাতে বাধ্য হয়েছে।

পিপিএ কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার করাচি থেকে মাত্র ৩ টি অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করা হয়েছে।

পিআইএর একজন মুখপাত্র জিও নিউজকে জানিয়েছেন যে রাষ্ট্রীয় মালিকানাধীন এয়ারলাইনটি জ্বালানি তেলের বকেয়া জন্য ২১ এবং ২২ অক্টোবর পিএসও -কে মোট ৫০ কোটি টাকা পরিশোধ করেছে, কিন্তু বকেয়া পুরোপুরি পরিশোধ করা হয়নি।

পিএসও অবশ্য আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার জন্য তেল সরবরাহ করতে সম্মত হয়েছে। বর্তমানে সৌদি আরব, কানাডা, চীন ও মালয়েশিয়া রুটে পিআইএর ফ্লাইট খুবই লাভজনক।

About Zahid Hasan

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *