Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জেল থেকে মুক্তি পেয়ে বাসায় গিয়ে দেখেন একসাথে প্রয়াত হয়েছেন পরিবারের ৫ সদস্য, বাকরুদ্ধ হয়ে পড়েন ইসলাম

জেল থেকে মুক্তি পেয়ে বাসায় গিয়ে দেখেন একসাথে প্রয়াত হয়েছেন পরিবারের ৫ সদস্য, বাকরুদ্ধ হয়ে পড়েন ইসলাম

পরিবারের এক সদস্য জেলে অবস্থান করছে। অন্যদিকে পরিবারের অন্যান্য সদস্যরা ব্যকুল হয়ে আছে কবে বা কখন তার ছেলে ছাড়া পাবে। অপেক্ষার পালা শেষ করে যখন তার মুক্তির দনে চলে এল তখন পরিবারের সকল সদস্যরা তাকে সদরে গ্রহণ করার জন্য জেল হাজতের দিকে বাড়ি থেকে রওনা দিল। তবে তাদের আনন্দে সময় সীমা ছিলো খুবই অল্প সময়।

অস্ত্র মামলায় জেলে ছেলে। বুধবার ( Wednesday ) (১ জুন ( June )) তাকে জামিনে মুক্তি দেবেন আদালত। তাই পরিবারের অন্য ছেলে-মেয়ে ও নাতি-নাতনিদের সঙ্গে ছেলে ইসলাম মণ্ডলকে নিতে যান তিনি। কিন্তু সড়ক দুর্ঘটনায় মা মসিরন বিবি ( Mosiron BB ) (৬০)সহ পরিবারের ৫ সদস্য প্রয়াত হন।

এ ঘটনায় অটোরিকশা চালক নাসিরও ( Nasir ) নিহত হয়েছেন। ম/ র্মা/ ন্তিক এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এদিকে বেলা ৩টার দিকে জামিনে বাড়ি ফেরার পর তার ছেলে ইসলাম মন্ডল মাসাহার ( Islam Mandal Masahar ) পরিবারের পাঁচ সদস্যের নিথর দেখতে পান। বুধবার ( Wednesday ) বিকালে জামিনে ছাড়া পেয়ে বাসায় এসে এই ঘটনা দেখে হতবাক ওই যুবক। ঘটনার আকস্মিকতায় তিনি বাকরুদ্ধ হয়ে পড়েন। ইসলাম কারো সাথে বেশি কথা বলে না।

বুধবার (১ জুন) সকাল সোয়া ৯টার দিকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কালুখালী চাঁদপুর ফায়ার স্টেশনের সামনে সড়কে একটি ট্রাক, অটোরিকশা ও একটি প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

এতে ঘটনাস্থলেই অটোরিকশা চালকসহ তিনজন এবং কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়ার পথে তিনজনের নিথর হয়। নিহতদের মধ্যে ২ সন্তান, ৩ নারী ও ১ জন পুরুষ। এ ছাড়া আরও দুজনকে আ/ শঙ্কাজনক অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখান থেকে মর্জিনাকে আ/ শঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

প্রয়াতরা হলেন পাংসার পাট্টা ইউপির পুইজোর গ্রামের কৃষক মোতালেব মন্ডলের স্ত্রী মসিরন নেশা (৬০), রাজবাড়ীর চালক নাসির (৩২)। আহতরা হলেন, কৃষক মোতালেব মন্ডলের ছেলে আহমেদ মন্ডল (৩৮) ও মেয়ে মর্জিনা (৩৫)।

প্রতিবেশী নুরুজ্জামান শীতল জানান, মোতালেব মন্ডলের এক ছেলে জেলে ছিল। বুধবার তার বিচারের দিন ছিল। মোতালেব মন্ডলের স্ত্রী, ছেলে, মেয়ে ও নাতি-নাতনিরা ছেলের সঙ্গে দেখা করতে প্রতিবেশী নাসিরের অটোরিকশায় করে আদালতে যাচ্ছিলেন। কিন্তু পথে সড়ক দুর্ঘটনায় ৫ জনের মরদেহ বাড়িতে আনা হয়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বিকেলে স্বজনরা থানা থেকে লাশ নিয়ে এসে দাফন করেন।

কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসান জানান, আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের দাবি অনুযায়ী ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি আরও জানান, ঘাতক ট্রাকটি জব্দ করা হলেও চালক ও তার সহকারী পালিয়ে গেছে। তাদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।

রাজবাড়ী জেলা কারাগারের হুমায়ুন কবির খান জানান, ইসলাম নামের এক কয়েদি গত বছরের সেপ্টেম্বর থেকে অস্ত্র মামলায় কারাগারে ছিলেন। বুধবার মামলা হওয়ার কারণে তাকে আইনের প্রয়োজনে আদালতে নেওয়া হয়েছিল এবং তাকে জামিন দেওয়া হয়েছিল। পরে বিকেল সোয়া তিনটার দিকে তাকে ছেড়ে দেওয়া হয়।

উল্লেখ্য, সড়ক দূঘটনা এড়াতে, ড্রাইভিং লাইসেন্স পেতে অষ্টম শ্রেণি ও হেলপার পঞ্চম শ্রেণি পাসসহ ড্রাইভিং লাইসেন্সের বিপরীতে ১২ পয়েন্ট চালু করেছে। আইন ভঙ্গের জন্য জেলের সময় ছাড়াও, লাইসেন্স পয়েন্ট কাটা যাবে যাদি কোন ব্যক্তির 12 পয়েন্ট কাটা যায়, তাহলে লাইসেন্স বাতিল করা হবে। নিবন্ধন ছাড়া গাড়ি চালানো সংক্রান্ত ধারা ১৬-এর বিধান লঙ্ঘন করলে অনধিক ছয় মাসের কারাদণ্ড বা ৫০ ০০০ টাকা জরিমানা বা উভয় দণ্ডে দণ্ডনীয় করা হবে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *