Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জিয়াউর ইসলামকে সামনে আনেন, তা বাস্তবে রূপ দেন এরশাদ: আবু সাঈদ

জিয়াউর ইসলামকে সামনে আনেন, তা বাস্তবে রূপ দেন এরশাদ: আবু সাঈদ

বাংলাদেশের ( Bangladesh ) অন্যতম একজন সাংবাদিক এবং কলামিস্ট আবু সায়েদ খান ( Abu Sayyid Khan ) বাংলাদেশের ( Bangladesh ) সম্প্রীতি নিয়ে কথা বলতে গিয়ে বলেন, বিএনপির ( BNP ) প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ( Ziaur Rahman ) বাংলাদেশে সাম্প্রদায়িকতার বীজ বপন করেছিলেন। তিনি ইসলামকে সামনে টেনে আনেন, আর জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হোসেন মোহাম্মদ এরশাদ ( Hossain Mohammad Ershad ) তার সেই বিষয়টিকে বাস্তবে রূপদান করেন।

মঙ্গলবার (৩০ মে ( May )) দুপুরে ( noon ) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে বাংলাদেশের ( Bangladesh ) ওয়ার্কার্স পার্টি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আবু সাঈদ খান আরও বলেন, বাংলাদেশ রাষ্ট্রের জন্ম হয়েছে পাকিস্তানি ধ্যান, ধারণা ও প্রশাসন নিয়ে। ফলস্বরূপ, ‘৭৫ এর মতো ঘটনা ঘটেছে। বর্তমানে ১৪ দলের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনায় ধর্মনিরপেক্ষতার চর্চা হচ্ছে। কিন্তু এটা বাস্তবায়ন না করে বাম সংগঠনগুলো কিছু সুবিধা নিয়ে সরকারের যে দুর্নাম আছে তার ভাগিদার হচ্ছে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য নুর আহমেদ বকুল আলোচনায় বলেন, এখন ব্যবসায়ীদের কালো টাকা আর জ’/ ঙ্গিবাদদের টাকা এক। এই অর্থ সাম্প্র’দায়িকতা ও মাদ্রাসা নির্মাণে ব্যবহার করা হচ্ছে।

রিচার্জ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারের (আরডিসি) সাধারণ সম্পাদক জান্নাত ফেরদৌস লাকী বলেন, গত ১০ বছরে দেশে সাম্প্র’দায়িকতা ও নারীর প্রতি স’হিং’/সতা বেড়েছে। এখন একটু টিপ পরলেও অনেকের সহ্য হয় না।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, ইসলামী ঐক্যজোটের সভাপতি মিসবাহুর রহমান চৌধুরী, অধ্যাপক মলয় ভৌমিক প্রমুখ।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ একটি সাম্প্রদায়িক দেশের রূপায়নের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে একটি দল। বাংলাদেশের সংবিধান অনুযায়ী বাংলাদেশ ধর্মনিরপেক্ষ একটি রাষ্ট্র। কিন্তু সেটাকে ভিন্ন দিকে পরিচালিত করতে চাইছে একটি গোষ্ঠী যেটা কোনোভাবে কাম্য নয়, এমনটাই বলেন তিনি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *