Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে প্রবেশের মামলায় আপিল বিভাগের সাবেক বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের জামিন মঞ্জুর করেছেন আদালত। তবে আরও মামলা থাকায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) আদালত তার জামিন মঞ্জুর করেন। গত ২৩ আগস্ট রাতে সিলেটের কানিঘাট উপজেলার দোনা সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় সাবেক বিচারক এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক করে বিজিবি। শনিবার (২৪ আগস্ট) সকালে তাকে কানিঘাট থানায় হস্তান্তর করা হয়।

৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে ওইদিন বিকেলে আদালতে হাজির করলে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আলমগীর হোসাইন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ওই দিন আদালতে প্রবেশের সময় বিক্ষুব্ধ জনতা শামসুদ্দিন চৌধুরী মানিককে লক্ষ্য করে ডিম ছুড়ে এবং আদালত চত্বরে জুতা ছুড়ে মারে। এ সময় তাকে বেধড়ক কিল-ঘুষি মারা হয়। এতে তার অণ্ডকোষে মারাত্মক আঘাত লাগে। আদালত থেকে কারাগারে নেওয়ার পর সন্ধ্যায় অসুস্থ হয়ে পড়লে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ১২ সেপ্টেম্বর তাকে ছাড়পত্র (ডিসচার্জ) দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

বিস্তারিত আসিতেছে…..

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *