Thursday , October 24 2024
Home / Countrywide / জামায়াত ক্ষমতায় গেলে নারীদের হিজাব বাধ্যতামূলক হবে? যা বললেন ডা. শফিকুর

জামায়াত ক্ষমতায় গেলে নারীদের হিজাব বাধ্যতামূলক হবে? যা বললেন ডা. শফিকুর

জামায়াত ইসলামীর আমির ডা. শফিকুর রহমান সম্প্রতি যমুনা টেলিভিশনের “রাজনীতি সিজন-৩” টকশোতে বক্তব্য দিতে গিয়ে বলেন, জামায়াত ক্ষমতায় এলে নারীদের হিজাব পরা বাধ্যতামূলক করা হবে না। তিনি স্পষ্টভাবে বলেন, পোশাক পরার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা নাগরিকদের থাকবে। রাষ্ট্র সুস্থ সংস্কৃতি বিকাশে সহায়তা করবে, তবে কোনো কিছুতে কাউকে বাধ্য করা হবে না।

টকশোতে আরও প্রশ্ন করা হয়, জামায়াত ক্ষমতায় গেলে নারীদের অবস্থান কেমন হবে? এবং বাংলাদেশ কি পাকিস্তান বা আফগানিস্তানের পথে হাঁটবে? এ প্রশ্নের জবাবে ডা. শফিকুর রহমান বলেন, জামায়াত সরকারে গেলে বাংলাদেশ পাকিস্তান কিংবা আফগানিস্তান হবে না। বাংলাদেশ তার নিজস্ব পরিচয়ে থাকবে। জামায়াত ইসলামী বিশ্বাস করে, নারী ও পুরুষের সম্মিলিত প্রচেষ্টায়ই একটি সমাজ গড়ে ওঠে এবং তা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছায়। নারীকে বাদ দিয়ে সমাজ গঠন সম্ভব নয়, তেমনই পুরুষকে বাদ দিয়েও নয়। আল্লাহ প্রদত্ত মেধা ও যোগ্যতার ভিত্তিতে নারী ও পুরুষ উভয়েই সমাজ এবং জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

আফগানিস্তানের প্রসঙ্গে তিনি বলেন, “আমরা মিডিয়ায় খণ্ড চিত্র দেখি, যা পুরো বাস্তবতা নয়। আমাদের আদর্শ পাকিস্তান বা আফগানিস্তানের মতো নয়, বরং এটি দেড় হাজার বছর আগে মদিনায় প্রতিষ্ঠিত ইসলামী রাষ্ট্রব্যবস্থা। সেই সময়ে নারীরা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতেন, আমরাও নারীদের তেমনভাবে সম্মানজনক স্থানে দেখতে চাই।”

About Nasimul Islam

Check Also

বাংলাদেশের কী লাগবে জানতে চেয়েছে বিশ্বব্যাংক

বাংলাদেশের অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ জানিয়েছেন, বাংলাদেশ বিশ্বব্যাংকের কাছে অর্থ সহায়তার জন্য প্রয়োজনীয় অঙ্ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *