Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জামায়াতের অবরোধ কর্মসূচির ঘোষনা, আওতায় যা যা থাকছে

জামায়াতের অবরোধ কর্মসূচির ঘোষনা, আওতায় যা যা থাকছে

বিএনপির পর সারাদেশে তিন দিনের (৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর) সড়ক, রেল ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সোমবার (৩০ অক্টোবর) জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় তাবলীগ বিভাগ এমআর করিম স্বাক্ষরিত এক বিবৃতিটের আহবান জানান দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম।

তিনি বলেন, জামায়াতে ইসলামী, বিএনপিসহ বিভিন্ন সরকারবিরোধী রাজনৈতিক দল আগামী ২৮ অক্টোবর ঢাকায় গণসমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে। দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শান্তিপূর্ণ মহাসমাবেশের কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতার পরিবর্তে নেতাকর্মীদের সমাবেশে আসার পথে পথে বাধা দেয়।

সমাবেশে আসা নেতাকর্মীদের বাস, লঞ্চ, ট্রেন থেকে নামিয়ে ও গাড়িতে তল্লাশি করে গণগ্রেফতার করা হয়। আওয়ামী সন্ত্রাসীরা বিরোধী দলের শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালায় এবং আইনশৃঙ্খলা বাহিনী কাঁদানে গ্যাস, গু”লি ও প্রচণ্ড লাঠিচার্জ করে সমাবেশ ভেঙে দেয়।

পুলিশের টিয়ারশেলে সাংবাদিক ও বিএনপি কর্মীসহ ৪ জন নিহ”ত এবং হাজার হাজার নেতাকর্মী আহত হয়েছে দাবি করে এটিএম মাছুম বলেন, মহাসমাবেশ ও হরতালকে কেন্দ্র করে গত কয়েক দিনে সারাদেশে জামায়াতে ইসলামীসহ বিরোধীদলের প্রায় দুই হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সরকারের পদত্যাগ, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা, শফিকুর রহমানসহ গ্রেফতারকৃত সকল রাজনৈতিক নেতা ও আলেমদের মুক্তি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধগতিরোধ, ২৮ অক্টোবর বিরোধীদলের মহাসমাবেশে হামলা, সাংবাদিক ও নেতাকর্মীদের হ”ত্যা এবং সরকারের লেলিয়ে দেওয়া সন্ত্রাসীদের বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগ ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে আগামীকাল ৩১ অক্টোবর এবং ১ ও ২ নভেম্বর সারাদেশে সড়ক, রেল ও নৌপথ অবরোধের কর্মসূচি ঘোষণা করেন তিনি।

এটিএম মাছুম ঘোষিত অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের জন্য জামায়াতে ইসলামী সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *