Friday , September 20 2024
Breaking News
Home / Sports / জানা গেল শেন ওয়ার্নের রেখে যাওয়া সম্পদের পরিমান

জানা গেল শেন ওয়ার্নের রেখে যাওয়া সম্পদের পরিমান

বাবা কিথ ওয়ার্ন ( Keith Warne ) এবং মা ব্রিগিট রীতিমত যথেষ্ট সুস্থভাবেই জীবন যাপন করছেন। তবে ব্রিগিট এবং কিথ ওয়ার্ন ( Keith Warne ) এই দুই দম্পতির বড় ছেলে ছিলেন সদ্য প্রয়াত হওয়া কিংবদন্তি শেন ( Shane ) ওয়ার্ন। মাত্র ৫২ বছর বয়সেই প্রয়াত হলেন ২২ গজ কাপানো এই ক্রিকেট তারকা। তার এই প্রয়াতের ঘটনাটি রীতিমত তার সকল ভক্তদের এবং তার পরিবারে সবার ভিতর কালো মেঘের ছায়া ফেলে দিয়েছে।

কিংবদন্তি প্রাক্তন অস্ট্রেলিয়ান লেগ-স্পিনার শেন( Shane ) ওয়ার্ন কাউকে কিছু না বলে হঠাৎ করেই পরলোক গমন করলেন। এটা অনেকের কাছে অবিশ্বাস্য যে ২২ গজ কম্পিত এই তারকাটি মাত্র ৫২-বছরেই ঝরে পড়ব। এক কথায় শেন( Shane ) ওয়ার্নের ‘সারপ্রাইজ ডেলিভারি’ দেখে হতবাক হয়েছেন অনেকেই। প্রচন্ড কষ্ট পেয়েছে। ওয়ার্নকে থাইল্যান্ডের( Thailand ) কোহ সামুইতে তার ভিলায় অচেতন অবস্থায় পাওয়া গেছে।

চিকিৎসকদের অনেক চেষ্টা করেও তাকে বাঁচানো যায়নি। তবে, স্থানীয় পুলিশের( police ) মতে, প্রয়ানের আগে ভিলায় থাকা তার বন্ধুরা ২০ মিনিটের CPR (হৃদরোগের প্রাথমিক চিকিৎসা) দিয়ে তাকে বাঁচানোর যথাসাধ্য চেষ্টা করেছিল। পুলিশ জানিয়েছে, শেন( Shane ) ওয়ার্ন ওই ভিলায় ছিলেন তার চার বন্ধুর সঙ্গে। তবে বিকেল( Afternoon ) ৫টার দিকে যখন তাদের একজন তাকে খাওয়ার জন্য জাগিয়ে তোলেন, তখন তিনি লক্ষ্য করেন বিশ্বকাপজয়ী তারকা সাড়া দিচ্ছেন না।

ব্রিটিশ ডেইলি মেইল ​​অনুসারে, ওয়ার্নের ম্যানেজার অ্যান্ড্রু নিওফিতু( Andrew Neofitu ) প্রায় ২০ মিনিট ধরে তাকে সিপিআর( CPR ) দিতে থাকেন। পরে কিংবদন্তীকে অ্যাম্বুলেন্সে করে থাই ইন্টারন্যাশনাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষণা করা হয়। এদিকে ওয়ার্নের অকাল মৃত্যুতে ক্রিকেট বিশ্বে শোকের ছায়া নেমে এসেছে। অতীত ও বর্তমান প্রায় সব ক্রিকেটারই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের দুঃখ প্রকাশ করছেন। সেলিব্রিটি নেটওয়ার্থের ২০২০ সালের( year ) প্রতিবেদন অনুসারে, শেন( Shane ) ওয়ার্ন কমপক্ষে ৫০ কোটি ডলারের সম্পদ রেখে গেছেন।

সাধারণ এক পরিবারকে খ্যাতির ঊর্ধ্বে তোলা মানুষটিকে ছাড়া জীবন এগিয়ে নেওয়া খুব একটা কঠিন হওয়ার কথা নয়। সেলিব্রিটি নেট ওয়ার্থের এক প্রতিবেদন বলছে, প্রয়ানকালে ওয়ার্ন( Warne ) অন্তত ৫০ মিলিয়ন ডলার বা ৪৩২ কোটি ৭২ লাখ টাকার সম্পদ রেখে গেছেন।

উল্লেখ্য, শেন( Shane ) ওয়ার্ন ক্রিকেট অঙ্গনে বিশ্বে সারা জাগানো একটি উজ্জল নক্ষত্র। শেন( Shane ) ওয়ার্নের মাত্র ৫২ বছরেই পরপারে গমনের বিষয়টি সম্পুর্ন তার পরিবার ও ভক্তদের মধ্যে শোকের ছায়া ফেলেছে। সাধারন এক পরিবারকে খ্যাতির শীর্ষে তোলা ব্যাক্তিটির শুন্যতাকে সাথে নিয়ে পরিবারের সবার বাকি জীবনটাকে অগ্রসর করা কষ্ট সাধ্যের ব্যাপার। জনপ্রিয় ক্রিকেটার শেন( Shane ) ওয়ার্নের অর্জিত সম্পদ আনুমানিক প্রায় ৫০ ডলার যার বাংলাদেশি টাকায় প্রায় ৪৩২ কোটি ৭২ লাখ টাকার সমপরিমান সম্পদ তিনি প্রয়াত হওয়ার আগের মুহুর্ত প্রযন্ত্য অর্জিত সম্পদের পরিমান।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *