Friday , September 27 2024
Breaking News
Home / Countrywide / জানা গেল যেখান থেকে পরিচালিত হবে আঃলীগ, নতুন কর্মসূচি ঘোষণা

জানা গেল যেখান থেকে পরিচালিত হবে আঃলীগ, নতুন কর্মসূচি ঘোষণা

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নতুন কর্মসূচি ঘোষণা করেছে, যার মধ্যে রয়েছে বিক্ষোভ সমাবেশ। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হামিদ সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বর্তমানে জাতিসংঘের ৭৯তম সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে অবস্থান করছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। এই সফরের অংশ হিসেবে, আগামীকাল (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত ড. ইউনূসের অবস্থানস্থল গ্র্যান্ড হায়াত হোটেলের সামনে অবস্থান সমাবেশের আয়োজন করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। এই কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ সবাইকে বিকেল ৪টার মধ্যে সমাবেশস্থলে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন।

ড. মুহাম্মদ ইউনূস গত ২৩ সেপ্টেম্বর জাতিসংঘের ৭৯তম সাধারণ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যান। প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটি তার প্রথম বিদেশ সফর। আগামীকাল ২৭ সেপ্টেম্বর তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেবেন।

নোবেলজয়ী এই অর্থনীতিবিদ ইতোমধ্যে জাতিসংঘের বিভিন্ন ফোরামে দায়িত্ব পালন করেছেন। এবার তিনি দ্বিতীয় বিজয়ের নতুন যাত্রায় গণতান্ত্রিক মূল্যবোধ, সুশাসন, এবং অর্থনৈতিক উন্নয়ন নিয়ে কথা বলবেন। অন্তর্বর্তী সরকার যে সংস্কার কর্মসূচি হাতে নিয়েছে, সেগুলো তুলে ধরবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র অনুযায়ী, দেশে গত জুলাই-আগস্টে সংঘটিত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও গণঅভ্যুত্থানের ঘটনাগুলো ড. ইউনূস তার ভাষণে উল্লেখ করবেন। পাশাপাশি অন্তর্বর্তী সরকার যে সংস্কার পদক্ষেপ গ্রহণ করেছে, তা বিশ্ববাসীর কাছে তুলে ধরবেন।

About Nasimul Islam

Check Also

৪৬ দিন বন্দি ছিলাম, ইউনূস স্যার না থাকলে কারাগারেই জীবন শেষ হতো

“টানা ছয় দিন চোখ বাঁধা অবস্থায় ছিলাম, কোথায় আছি জানতাম না। কারো সঙ্গে যোগাযোগের সুযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *