Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / জানা গেল যানবাহনসহ রো রো ফেরিটি ডুবে যাওয়ার কারন (ভিডিও)

জানা গেল যানবাহনসহ রো রো ফেরিটি ডুবে যাওয়ার কারন (ভিডিও)

আজ (বুধবার) অর্থাৎ ২৬ অক্টোবর মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার পাটুরিয়া ৫ নম্বর ফেরি ঘাট এলাকায় সকাল ১০টা ১৫ মিনিটের দিকে আমানত শাহ নামক একটি রো রো ফেরিটি ঘাটে ভেড়ার সময় যানবাহনসহ ডুবে যায়। জানা গিয়েছে, বিশালকার এই ফেরিটি ডুবে যাওয়ার পূ্র্বে নদীর মাঝখানে ফেরিটির তলদেশে ফাটলের সৃষ্টি হয়। ফেরিটি ডুবে যাওয়ার পর সেখানে ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত হয়ে উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

মুজিবুল হক যিনি শিবালয় ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি জানান, দুর্ঘটনার পরপরই ডুবুরিরা ঘটনাস্থলে পৌঁছায় এবং কর্মীরা দ্রুত উদ্ধার করার জন্য কাজ করে যাচ্ছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করছে। তিনি আরও জানান, ঘটনা ঘটার আগেই নদীর মাঝখানে ফেরির তলদেশ ফেটে যায়। পরে কর্মকর্তারা দ্রুত সেটি তীরে নিয়ে যান।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডাব্লিউটিসি) আরিচা শাখার উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন লোড করে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে নোঙর করে রো রো ফেরি আমানত শাহ। ফেরি থেকে দুই থেকে তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি উ’ল্টে যায়।

ফেরিটি ডুবে যাওয়ার সময় ঐ ফেরিতে মোট ১৭ টি যানবাহন ছিল। তীরে ভিড়লে ফেরিটি থেকে দুটি ট্রাক তীরে নামতে সক্ষম হয়। এর কিছুক্ষন পর ফেরিটি পানির মধ্যে একপাশে হেলে পড়ে। এ ঘটনার পর এই খবর লেখা পর্যন্ত কোনো ধরনের হ’/তা’হ’/তের খবর পাওয়া যায়নি। কেউ মা’/রা গেছে কিনা সেটা জানা যাবে উদ্ধার কাজে অংশ নেওয়ার মাধ্যমে জানানো হলে। উদ্ধার কাজ চলমান আছে।

https://youtu.be/i5uLZzqvsBw

About

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *