Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / জানা গেল, ফুটবল বিশ্বকাপে কত টাকা পাবে চ্যাম্পিয়ন ও রানারআপ দল

জানা গেল, ফুটবল বিশ্বকাপে কত টাকা পাবে চ্যাম্পিয়ন ও রানারআপ দল

আর সপ্তাহ খানেক সময়ও বাকি নেই, ফুটবল বিশ্বকাপ শুরু হতে। দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত এই বিশ্বকাপ খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে কাতারে। এই খেলায় শিরোপ নেবে কোন দল সে বিষয়ে অনেকে শুরু করেছে কড়ায় গন্ডায় হিসাব। এদিকে চূড়ান্ত প্রস্তুতি সেরে ফেলছে ব্রাজিল, আর্জেন্টিনা ও জার্মানির মতো বাঘা বাঘা দলগুলো। খেলাটি শুধু খেলা নয়, ফুটবলের এই মহাযজ্ঞে আছে টাকা পয়সার হিসেবে।

মৌসুম শুরুর আগে দেখা যাক এবারের আসরের চ্যাম্পিয়ন ও রানার আপসহ অংশগ্রহণকারী দলগুলো কী ধরনের অর্থ পাবে।

ফিফার মতে, এবারের বিশ্বকাপে অংশগ্রহণকারী ৩২টি দলের সবার জন্য কোনো প্রাইজ মানি নেই। যাইহোক, তবে শেষ ১৬ নিশ্চিত করা প্রতিটি দলের জন্য অর্থ বরাদ্দ রয়েছে।
ফিফার মতে, কাতার বিশ্বকাপ চ্যাম্পিয়নরা পাবে ৪৪ মিলিয়ন ডলার বা ৪০৪ কোটি টাকারও বেশি। আর রানার আপ পাবে প্রায় ২৯০ কোটি টাকা।

কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়া চারটি দল পাবে প্রায় ১৬৪ কোটি টাকা। তৃতীয় ও চতুর্থ স্থান অধিকারী দল পাবে যথাক্রমে ২৬০ ও ২৪০ কোটি টাকা।

তবে কোন দল কত টাকা পাবে সেটা দল ও দেশের বিষয়, তবে বিশ্বকাপ ফুটবল দর্শনার্থীদের জন্য চমক রাখছে আয়োজক দেশটি। যারা দেশটিতে খেলা দেখার জন্য যাবেন তারা কোনো ভিসা ছাড়াই ৪ টি দেশে যাওয়ার সুযোগ পাবেন। দেশটির সরকার দর্শনার্থীদের হায়া কার্ড প্রদান করবে যার মাধ্যমে অন্য দেশ ভ্রমনের সুযোগ পাবেন তারা।

About bisso Jit

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *