Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / জানা গেল ফকির আলমগীরের প্রয়ানে সাজু খাদেমকে ২ হাজার ৩২ ফোনকলের কারন

জানা গেল ফকির আলমগীরের প্রয়ানে সাজু খাদেমকে ২ হাজার ৩২ ফোনকলের কারন

জাতীয় চলচ্চিত্র অনুষ্ঠান উল্লাসিত করতে স্টেজে আসেন সাজু খাদেম। তিনি মজার সব রসিকতার মাধ্যে দিয়ে অতিথি ও দর্শকদের মাতিয়ে রাখেন। হঠাৎ তার গলার সুর অন্যরকম হয়ে গেল। বললেন কণ্ঠশিল্পী ফকির আলমগীরকে মনে পরার কথা। সাজু খাদেম বলেন, আজকের কর্মসূচিতে একজনকে খুবই মনে পড়ছে। আমাদের প্রিয় সঙ্গীতশিল্পী। তিনি আর আমাদের মাঝে নেই। প্রিয় ফকির আলমগীর। তার মৃত্যুর পর আমি ২,০৩২টি ফোন কল পেয়েছি। সবাই দুঃখ প্রকাশ করেছিলেন তার প্রয়ানের বিষয় নিয়ে।

গণসংগীতশিল্পী ফকির আলমগীর গত  বছরের জুলাই মাসে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা মহামারি রোগের কারনে প্রয়াত হন। একুশে পদকজয়ী এই শিল্পীর প্রয়ানের পর ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সাজু খাদেমের ( Saju Khadem ) কাছে ২ হাজার ৩২টি ফোন আসে। বুধবার ( Wednesday ) (২৩ মার্চ ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০’ বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাজু খাদেম এ কথা বলেন। ফকির আলমগীরকে স্মরণ করে তিনি বলেন, আজ এই অনুষ্ঠানে একজনের কথা মনে পড়ে। তিনি আর আমাদের মাঝে নেই। প্রিয় ফকির আলমগীরের প্রয়ানের পর আমি দুই হাজার ৩২টি ফোন পেয়েছি। সবাই আমার কাছে খবর জানতে চাইল।

প্রয়াত ফকির আলমগীরের সঙ্গে সাজু খাদেমের ( Saju Khadem ) দীর্ঘদিনের সম্পর্ক ছিল। তাদের গভীর আধ্যাত্মিক সম্পর্কের অন্যতম কারণ সাজু খাদেম ফকির আলমগীরকে ( Saju Khadem Fakir Alamgir ) অনুকরণ করতে পারে। এমনকি ফকির আলমগীরের ভাষায় গানও গেয়েছেন এই অভিনেতা। আর তাই এবারও সুযোগ হাতছাড়া করেননি। সাজু খাদেম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে উপস্থিত সকলের অনুমতি নিয়ে ফকির আলমগীরের স্মৃতির প্রতি নিবেদিত একটি উপস্থাপনা পরিবেশন করেন। ফকির আলমগীরকে অনুকরণ করে বললেন, আচ্ছা, আমি তো তোমায় বলছিলাম। কিন্তু এখন আমি এখানে আছি, এই জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০ এর কথা মনে করিয়ে দেওয়ার জন্য আমি আপনার কাছে কৃতজ্ঞ। তাই আমি একটি লাইন আঁকব এবং আমার প্রিয় শিল্পীকে কল করব। সে সময় ফকির আলমগীরের জনপ্রিয় গান সান্তাহার জংশন-এর এক লাইন গেয়েছিলেন সাজু খাদেম।

দীর্ঘ ক্যারিয়ারে অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য প্রবীণ অভিনেত্রী আনোয়ারা বেগম ( Anwara Begum ) এবং অভিনেতা রাইসুল ইসলাম আসাদকে ( Raisul Islam Asad ) এ বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০-এ আজীবন সম্মাননা পুরস্কারে ভূষিত করা হয়েছে। বিশ্বব্যাপী ছড়িয়ে পরা মহামারির পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ( Sheikh Hasina ) আবারও ব্যক্তিগত ( Past )ভাবে অনুষ্ঠানে যোগ দিতে পারেননি। তিনি গণভবন থেকে কার্যত প্রধান অতিথি হিসেবে যোগ দেন। বিজয়ীদের মধ্যে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদের ( Dr. Hasan Mahmud ) কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন। এবার অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন চিত্রনায়ক ফেরদৌস ( Ferdous ) ও চিত্রনায়ক পূর্ণিমা।

উল্লেখ্য, ফকির আলমের সাথে সাজু খাদেমের ( Saju Khadem ) দীর্ঘ এবং গভীর সম্পর্ক ছিল। ফকির আলমগীর সাজু খাদেমকে ভালোবাসতেন বলে একাধিকবার বলেছেন তারা। তাদের দুইজনের ভিতর এই সম্পর্কের আরেকটি কারণ ছিল, সাজু খাদেম ফকির আলমগীরের মতো কথা বলতে পারতেন। ফকির আলমঙ্গিরের ( Fakir Alamngir ) গলার সুর নকল করে প্রায়ই সাজু খাদেম মেরিল- প্রথমা আলো সহ বিভিন্ন অনুষ্ঠানে উপস্থাপনাকালীন সবাইকে আনন্দ দিতেন। এসব কারণে ফকির আলমগীরের সঙ্গে সাজু খাদেমের ( Saju Khadem ) সম্পর্ক গভীর হয়। প্রিয়জনকে স্মরণ করার সুযোগ হাতছাড়া করেননি সাজু।

 

About Syful Islam

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *