Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জানা গেল, পদ্মা সেতু পার হতে কতটুকু সময় লাগছে

জানা গেল, পদ্মা সেতু পার হতে কতটুকু সময় লাগছে

গতকাল ২৫ শে জুন উদ্বোধন হয়ে গেল বাংলাদেশের মানুষের বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু। পদ্মা সেতু উদ্বোধনের পর আজ দ্বিতীয় দিন। সেতু দিয়ে ভোর রাত থেকেই শুরু হয়েছে যান চলাচল। ইতিমধ্যে বহুসংখ্যক যান পদ্মা সেতু পাড়ি দিয়েছে। সেতু পাড়ি দেওয়ার পর তারা পদ্মা সেতু পাড়ি দিতে কতটুকু সময় লেগেছে সে সম্পর্কে জানিয়েছেন।

শরীয়তপুরের জাজিরা থেকে পদ্মা নদী পার হয়ে মাওয়া যেতে সময় লাগে মাত্র ৬ থেকে ৮ মিনিট। যাত্রীবাহী বাসসহ সব ধরনের যানবাহন এক পাশ থেকে অন্য দিকে যেতে ঠিক একই পরিমাণ সময় নেয়।

রোববার সকাল ৮টা থেকে স্বপ্নের পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। জানা গেছে, পদ্মা সেতু পার হতে রাত থেকেই নদীর দুই পাড়ে বিপুল সংখ্যক যানবাহন এসে দাঁড়ায়।

ভোর থেকে যাত্রা শুরু হলে গাড়ির টোল দিয়ে প্রথমবারের মতো সেতুতে ওঠার জন্য সবাই উচ্ছ্বসিত। আজ, প্রথম টোল একজন মোটরসাইকেল চালক দিয়েছিলেন। প্রথম দিনে দীর্ঘ লাইন থাকলেও তাদের আনন্দের অন্ত নেই, যাত্রীরাও অভিভূত। উভয় প্রান্তে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়া মাত্রই দুপাশের ১৪টি টোল গেট খুলে দেওয়া হয়। সব গেট ম্যানুয়ালি ভাড়া দেওয়া হচ্ছে। নির্ধারিত টোল দিয়ে তিন চাকার গাড়ি ছাড়া যেকোনো যানবাহন পদ্মা সেতু পার হতে পারবে।

বেশ কিছুদিন পদ্মা সেতু দিয়ে উল্লেখযোগ্য সংখ্যক যানবাহন চলাচল করবে। কারণ পদ্মা সেতু দেখার জন্য কিংবা পদ্মা সেতুর উপর দিয়ে যাতায়াতের স্বাদ নিতে অনেকেই পদ্মা সেতুর উপর দিয়ে যাওয়ার ইচ্ছা পূরণ করবে। আর এই কারণে সেতুতে যানবাহনের চাপ বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *