Friday , September 20 2024
Breaking News
Home / Sports / জানা গেল, গত এক বছরে কত আয় হলো ক্রিকেট থেকে

জানা গেল, গত এক বছরে কত আয় হলো ক্রিকেট থেকে

বাংলাদেশের ক্রিকেট দল বিভিন্ন সময়ে পারফর্মেন্স নিয়ে সমালোচনায় পড়লে সার্বিক দিক থেকে বেশ ভালো অবস্থানেই রয়েছে। তবে এ অবস্থানের কথাটা বলা হচ্ছে ক্রিকেট দলের আয় নিয়ে। এবার বাংলাদেশ ক্রিকেট দল যে পরিমাণ অর্থ ঘরে তুলেছে সেটা সেরা দলগুলোর স্তরেই রয়েছে। আর্থিক উন্নতির দিক থেকে ক্রিকেট খেলা দলগুলোর মধ্যে বাংলাদেশ সেরাদের কাতারেই রয়েছে।

গত অর্থবছরে দেশের সবচেয়ে ধনী বোর্ডটি আয় করেছে ২৩৭ কোটি ৭ লাখ ৭ হাজার ৯৫৬ টাকা। সব খরচ বাদে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অ্যাকাউন্টে জমা হয়েছে প্রায় ৬৯ কোটি টাকা।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এজিএম শেষে এ তথ্য জানা গেছে।

২৩৭ কোটি ৭ লাখ ৭ হাজার ৯৫৬ টাকা। আর ব্যয় করা হয় ১৬৮ কোটি ২১ লাখ ৬৫ হাজার ২৬৩ টাকা। উদ্ধৃত আছে ৬৮ কোটি ৮৫ লাখ ৪২ হাজার ৬৯৩ টাকা।

এজিএমে আর্থিক প্রতিবেদনে ২০২২-২৩ অর্থবছরে বিসিবির সম্ভাব্য আয় ধরা হয়েছে ৩৬২ কোটি টাকা ৬৬ লাখ ২৫ হাজার টাকা, সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ২৮৪ কোটি ৩৪ লাখ ৭৯ হাজার ৫৪১ টাকা। আর উদ্ধৃত টাকা হলো ৭৮ কোটি ৩১ লাখ ৪৫ হাজার ৪৫৯ টাকা।

দেশের ক্রিকেট বোর্ডের নগদ ও ব্যাংক জমার পরিমাণ ২১৯ কোটি ৭৮ লাখ ৭৮ হাজার ৫৫৭ টাকা। এফডিআর-এ ৬শ কোটি টাকা বিনিয়োগ রয়েছে। গত অর্থবছরে এফডিআর থেকে ইন্টারেস্ট বাবদ আয় ছিল ৪০ কোটি ৯১ লাখ ৭৬ হাজার ২৮৩ কোটি টাকা। পুঞ্জীভূত তহবিল ৯০১ কোটি ৬৪ লাখ ১১ হাজার ৮৮৪ টাকা।

উল্লেখ্য, বাংলাদেশ দল ক্রিকেট বিশ্বে বেশ উঁচু অবস্থানে রয়েছে। তবে আসন্ন বিশ্বকাপে অংশগ্রহণের পর দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার অবসরে যেতে পারেন বলে জানা গেছে। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে এখনই দলে বেশ কয়েকজন নতুন খেলোয়াড় আনার জন্য প্রস্তুতি গ্রহণ আবশ্যক হয়ে পড়েছে।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *