Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জাতীয় সংসদ নির্বাচনে শক্তি ব্যবহার করা হলে কি কঠোর ব্যবস্থা নেওয়া হবে বললেন সিইসি

জাতীয় সংসদ নির্বাচনে শক্তি ব্যবহার করা হলে কি কঠোর ব্যবস্থা নেওয়া হবে বললেন সিইসি

দেশের জনগন চায় ভোট যেন সুষ্ঠ ও নিরেপেক্ষ হয়। ভোটে কারচুপি করা হলে সেখানে ভালো কিছু কখনই আশা করা যায় না। জনগনই তাদের নিজস্ব ভোট দিয়ে দেশের যোগ্য প্রার্থীকে নির্বাচন করে থাকে। ভোট কেন্দ্রে যদি সুষ্ঠ ভোট গ্রহণ না হয় তাহলে সেইটা দেশের জন্য অনেক ধরণের সমস্যা হয়ে দেখা দেয়।

কেউ যদি অনেক বেশি শক্তি ব্যবহার করতে চান সে ক্ষেত্রে ওই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ( Kazi Habibul Awal ) রোববার ২৯ মে ( May ) দুপুর ১টায়  কুমিল্লা সিটি করপোরেশন ( Comilla City Corporation ) নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

সিইসি বলেন, নির্বাচন কোনো যুদ্ধ ক্ষেত্র নয়। এখানে পেশিশক্তি ব্যবহার করে জয়ের মানসিকতা পরিহার করতে হবে। নির্বাচন কমিশনার হিসেবে আমাদের কিছু ক্ষমতা রয়েছে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আপনাদের প্রার্থিতাও বাতিল করতে পারি। তাই আশা করবো আপনারা প্রার্থিতা বাতিলের মতো কোনো আচরণ করবেন না।

কুমিল্লার একটি সুনাম রয়েছে, সেনাম অখুন্ন্ন কমিউনিটির কাজ করবেন। আমরা কুমিল্লায় একটি সুন্দর নির্বাচন উপহার দিতে চাই। আশা করি সে ব্যবস্থা গ্রহণ- যোগ করেন প্রধান নির্বাচনকারী।

কুমিল্লা জেলা প্রশাসক (ডি) মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার যুগ্মচিব ফরহাদ আহাদ খান, রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী, কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ ও কুমিল্লা আলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *