Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ জয় পাবে ৫ আসনে

জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ জয় পাবে ৫ আসনে

বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জেলা-উপজেলায় এমনকি গ্রামপর্যায়ে নেতাকর্মীদের সক্রিয়ভাবে সংগঠনকে শক্তিশালী করার জন্য তৃণমূল পর্যায়ে নির্দেশ দিয়েছে। সেই লক্ষ্যে জেলা পর্যায়ের নেতাদের সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছে দলটির শীর্ষ নেতারা। যারা ত্যাগী নেতা এবং তরুণ শিক্ষিত তাদেরকেই প্রাধান্য দিচ্ছে দলটি। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে দুর্বল ভাবে দেখছে না আওয়ামী লীগ, যার কারণে নিচ্ছে কৌশল। এবার এরই ধারাবাহিকতায় এ বিষয়ে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে বগুড়ায় আওয়ামী লীগ শক্তিশালী।

তিনি আরো যোগ করে বলেন, গত কয়েক বছরের সব নির্বাচনেই এখানে ভালো করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা। গতকাল দেশের একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। মুজিবুর রহমান মজনু বলেন, যারা দলের জন্য সুনাম বয়ে এনেছেন, নিষ্ঠার সঙ্গে কাজ করেছেন, যাদের ভাবমূর্তি অক্ষুণ্ন রয়েছে, যাদের দখল-স’/’ন্ত্রাসের কোনো মামলা নেই, সর্বোপরি নেতৃত্বের গুণাবলি রয়েছে তাদের নিয়েই আওয়ামী লীগ কাজ করছে। ফ্রেশার ও সিনিয়রদের সমন্বয়ে দলটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, আগের চেয়ে এখন দ্বিগুণ নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে আসছেন। নিজ নিজ এলাকায় আওয়ামী লীগ সমর্থক ও ভোটার পরিবার বাড়াতে বলা হয়েছে। দেশবাসীকে পদ্মা সেতু উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকার দেশে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে প্রশংসিত হয়েছে। সারা দেশের পাশাপাশি বগুড়ায়ও আওয়ামী লীগ উন্নয়নমূলক কাজ করছে।

জেলা আওয়ামী লীগের এই সভাপতি বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া রোগ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে সমালোচিত হয়েছেন। বগুড়ায় বিমানবন্দর, বগুড়া-সিরাজগঞ্জ রেলপথের অগ্রগতি হয়েছে। এগুলোর নির্মাণ কাজও সময়মতো শেষ হবে। এসব উন্নয়নমূলক কাজের জন্য বগুড়ার সাতটি আসনের মধ্যে পাঁচটিতে আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী হবেন। যদিও বগুড়ার সবকটি আসনেই জয়ী হয়ে কাজ করবে আওয়ামী লীগ।

তিনি বলেন, বগুড়ায় মহাজোটের যেকোনো প্রার্থীকে বিজয়ী করতে আওয়ামী লীগ কাজ করবে। এদিকে বগুড়ায় তরুণদের জড়ো করে নতুন ভোটার তৈরি করে শক্তি বাড়িয়েছে আওয়ামী লীগ। বগুড়া জেলা আওয়ামী লীগ এখন বেশ ফুরফুরে। ১৩টি সাংগঠনিক ইউনিটের মধ্যে ১২টির সম্মেলন করে নতুন নেতা নির্বাচন করে মাঠে নেমেছে দলটি। জাতীয় নির্বাচনে জয়লাভের জন্য ইউনিয়ন, ওয়ার্ড, পৌরসভা, উপজেলা ও জেলা পর্যায়ে পৃথক উপ-কমিটি কাজ করবে। জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু বলেন, পদ্মা সেতুসহ সারা দেশে সার্বিক উন্নয়ন হওয়ায় বগুড়ার পাঁচটি আসন পেতে আওয়ামী লীগকে বেগ পেতে হবে না।

বগুড়া জেলা আওয়ামী লীগ কার্যালয় সূত্রে জানা গেছে, মজিবুর রহমান মজনু জেলা কমিটির সভাপতি নির্বাচিত হন ২০১৯ সালের ৭ ডিসেম্বর এবং রাগেবুল আহসান রিপু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বগুড়া চেম্বারের সভাপতি প্রয়াত জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিনের ছেলে মাসুদুর রহমান মিলন, সহ-সভাপতি পদটিতে জামান নিকেতা, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায় এবং অর্থ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

পরে জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে নতুন মুখ নির্বাচিত হন। দলটিতে গুরুত্ব দেয়া হয়েছে ত্যাগী তরুণদের। দলীয় কার্যালয়ে আনাগোনা বেড়েছে যুবক-যুবতীদের। বর্তমান সময়ে দিনরাত আ.লীগের কার্যালয়টিতে ভিড় দেখা যাচ্ছে কর্মীদের। এদিকে নেতারা জানিয়েছেন, দলকে সুসংগঠিত এবং শক্তিশালী করার জন্য মেধাবী, পরিচ্ছন্ন ও পরীক্ষিতদের প্রাধান্য দেয়া হয়েছে।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *