Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষনা দিলে দেশের অন্যতম এক ইসলামী দল

জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষনা দিলে দেশের অন্যতম এক ইসলামী দল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছে ইসলামী ঐক্যজোট। সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনে দলটির নেতারা এ সিদ্ধান্তের কথা জানান।

সংবাদ সম্মেলনে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে বলে ইসলামী ঐক্যজোট বিশ্বাস করে। তাই সকলের অংশগ্রহণে স্বতঃস্ফূর্তভাবে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য ইসলামী ঐক্যজোট সংশ্লিষ্ট সকলের কাছে জোরালো দাবী জানাচ্ছে। ইসলামী ঐক্য দেশের স্বাধীনতায় বিশ্বাসী। দেশের স্বাধীনতার অস্তিত্বের ক্ষতি করে এমন কোনো নিষ্ক্রিয়তাকে ইসলামী ঐক্যজোট বরদাস্ত করবে না।

তাই সব ধরনের হস্তক্ষেপমুক্ত জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান এদেশের মানুষের প্রাণের দাবি। এর বাইরে কোনো নির্বাচন এদেশের মানুষ মেনে নেবে না। তাই হস্তক্ষেপ ছাড়া একটি সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন দেশের মানুষের প্রাণের দাবি।

দলটির মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, মুফতি আমিনীর চেতনা লালন করে ইসলামী ঐক্য সবসময় দেশ ও ইসলামের স্বার্থে স্বাধীনভাবে নিজেদের সিদ্ধান্ত নেয়। ইসলামী ঐক্য কাউকে অন্ধ অনুসরণে বিশ্বাস করে না। ইসলামী ঐক্য দেশ, জাতি, ইসলাম ও মুসলিম উম্মাহর স্বার্থে কল্যাণকর বিবেচনা করে এমন সিদ্ধান্ত গ্রহণ করে। ফাঁকা মাঠে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ গোল করার সুযোগ দেয়নি। সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ নিয়েছি। তারা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছে। তাই জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে ইসলামী ঐক্যজোট।

তফসিল পুনঃতফসিল করার দাবি জানিয়ে তিনি আরও বলেন, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী এই স্বল্প সময়ের মধ্যে নির্বাচনের সব প্রস্তুতি নেওয়া প্রার্থীদের জন্য খুবই কঠিন হবে। তাই ইসলামী ঐক্যজোটের ঘোষিত তফসিল পুনর্বিন্যাস করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছি।

এ সময় ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব আলতাফ হোসেন, মাওলানা আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফারুক আহমদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *