Wednesday , October 16 2024
Breaking News
Home / Countrywide / জাতীয় ঐক্যের ডাক জামায়াত আমিরের

জাতীয় ঐক্যের ডাক জামায়াত আমিরের

ঐক্য ও ন্যায়বিচারের আহ্বান জানিয়ে জাতিকে রাজনীতি ও ধর্মীয় বিভেদের ঊর্ধ্বে উঠার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

শুক্রবার (৫ অক্টোবর) গাজীপুরের রাজবাড়ী ময়দানে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। তিনি বলেন, জাতি হিসেবে ঐক্যবদ্ধ হওয়া জরুরি, এবং যারা ন্যায়ের জন্য লড়াই করেছেন তাদের আত্মত্যাগকে সম্মান জানানো আমাদের দায়িত্ব।

সম্প্রতি গণঅভ্যুত্থানে প্রাণ হারানো শহীদদের পরিবারের সঙ্গে এক সাক্ষাৎ অনুষ্ঠানে শফিকুর রহমান বলেন, “আমরা একটি ঐক্যবদ্ধ জাতি চাই, যেখানে দল বা ধর্মের ভিত্তিতে কোনো বিভেদ থাকবে না। এই দেশে সংখ্যাগুরু বা সংখ্যালঘু বলে কিছু নেই, আমরা সবাই সমান।”

তিনি শহীদদের পরিবারকে সম্মান প্রদর্শন ও তাদের সহযোগিতা করার ওপর গুরুত্ব দেন, বিশেষ করে তাদের পরিবারের একজন সদস্যকে সম্মানজনক চাকরি দেওয়ার দাবি জানান। আন্দোলনের সময় আহতদেরও সহায়তা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, “তাদের যেন অন্যের করুণার ওপর নির্ভর করতে না হয়।”

শফিকুর রহমান আরো বলেন, “আমরা জাতিকে আর বিভক্ত হতে দেব না। যারা আমাদের বিভক্ত করতে চায়, তারাই দেশের শত্রু। রাজনৈতিক বা ধর্মীয় ভিত্তিতে আর কোনো বিভেদ মেনে নেওয়া হবে না।”

তিনি একটি স্বাধীন ও পক্ষপাতমুক্ত বিচার বিভাগের প্রয়োজনীয়তার ওপর জোর দেন এবং এমন বিচারক চান যারা ন্যায়বিচারকে সমুন্নত রাখতে সক্ষম হবেন। “কোনো দুর্বৃত্ত যেন বিচারকের চেয়ারে বসতে না পারে। বিচার হতে হবে আইন ও প্রমাণের ভিত্তিতে,” বলেন তিনি।

শহীদদের আত্মত্যাগের স্বীকৃতি দিতে এবং তাদের গল্পগুলো শিক্ষার্থীদের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি, যাতে ভবিষ্যৎ প্রজন্ম তাদের সম্পর্কে জানতে পারে। “শহীদরা জাতীয় সম্পদ, এবং রাষ্ট্রকে তাদের পরিবারের প্রতি নৈতিক দায়িত্ব পালন করতে হবে,” যোগ করেন তিনি।

সমাবেশের শেষ পর্যায়ে শফিকুর রহমান ঐক্যের ডাক দিয়ে বলেন, “আমরা সব বিভেদ ভুলে গেছি। এখন আমাদের একসঙ্গে ঐক্যবদ্ধ হয়ে দেশকে গড়ে তোলার সময়।”

About Nasimul Islam

Check Also

হঠাৎ সেনাপ্রাধান যে কারণে উড়াল দিলো যুক্তরাষ্ট্র ও কানাডা উদ্দেশ্যে

সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান সরকারি সফরে যুক্তরাষ্ট্র ও কানাডায় গেছেন। মঙ্গলবার (১৫ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *