Saturday , September 28 2024
Breaking News
Home / International / জাতিসংঘে ড. ইউনূসের ভাষণ নিয়ে যা বললেন ডুজারিক

জাতিসংঘে ড. ইউনূসের ভাষণ নিয়ে যা বললেন ডুজারিক

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বক্তব্যে সন্তোষ প্রকাশ করেছে সংগঠনটি।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে ড. ইউনূসের বক্তব্য সম্পর্কে জানতে চাইলে সংগঠনটির মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক সন্তোষ প্রকাশ করেন।

ড. ইউনূস জাতিসংঘের একজন গুরুত্বপূর্ণ অংশীদার, পাশাপাশি তিনি এখন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা—এ প্রসঙ্গ উল্লেখ করে সংস্থাটির স্থায়ী সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারী ব্রিফিংয়ে জানতে চান, বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস কিছুক্ষণ পূর্বে জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দিয়েছেন। তিনি ভাষণে বাংলাদেশের জটিল পরিস্থিতি, গাজাসহ পৃথিবীর বিভিন্ন জায়গার চলমান যুদ্ধ এবং গাজা ও ইউক্রেনের মানবিক সংকটের কথা উল্লেখ করেছেন। তার আজকের এই ভাষণকে কীভাবে দেখছেন?

জবাবে স্টিফেন ডুজারিক বলেন, আমরা অধিবেশনে দেওয়া প্রতিটি বক্তৃতায় মন্তব্য করার সুযোগ নেই। কোনো দেশ যখন তাদের সবচাইতে সম্মানিত কোনো প্রতিনিধিকে জাতিসংঘে পাঠায় তা আমাদের অবশ্যই সন্তুষ্ট করে।

উল্লেখ্য, স্থানীয় সময় বৃহস্পতিবার জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বৈঠক করেন। বৈঠকে সংস্থার মহাসচিব শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের অংশগ্রহণসহ জাতিসংঘ ও বাংলাদেশের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্কের প্রশংসা করেন।

জাতিসংঘের পাঠানো বিবৃতি অনুযায়ী, গুতেরেস পুনরায় আশ্বস্ত করেন যে গণতন্ত্র ও সংস্কারের চলমান প্রক্রিয়ায় জাতিসংঘ বাংলাদেশকে সহায়তা করতে প্রস্তুত।

About Nasimul Islam

Check Also

ইতালির প্রধানমন্ত্রীর সঙ্গে ইউনূসের বৈঠক, আলোচনা হলো যা নিয়ে

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *