Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জাতিসংঘের দেওয়া বিবৃতির প্রতিবাদ জানালো সরকার

জাতিসংঘের দেওয়া বিবৃতির প্রতিবাদ জানালো সরকার

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার (ওএইচসিএইচআর) অফিসের সাম্প্রতিক বিবৃতির প্রতিবাদ জানিয়েছে সরকার। বুধবার জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন সংস্থাটির মানবাধিকার বিষয়ক হাইকমিশনারকে এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছে।

এর আগে, ওএইচসিএইচআর গত মঙ্গলবার তার ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে বাংলাদেশের এই সংকটের সময়ে রাজনৈতিক উত্তেজনা প্রশমনে সর্বোচ্চ সংযম দেখানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

বিবৃতিতে নির্বাচনের আগে ও পরে বাংলাদেশের সকল নাগরিকের মানবাধিকার সমুন্নত রাখার আহ্বান জানানো হয়। একই সঙ্গে এতে ২৮শে অক্টোবরের ঘটনার জন্য মুখোশধারীদের দায়ী করা হয়। জাতিসংঘের মতে, যারা মুখোশ পরা তাদের অনেকেই সরকারপন্থী।

গত শনিবার ঢাকায় সংঘাত-সহিংসতার ঘটনায় রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি ছাড়াও ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থকদের জড়িত থাকার অভিযোগ করে ওএইচসিএইচআর একটি বিবৃতি দিয়েছে। বুধবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন দাবি করেন যে ওএইচসিএইচআরের বিবৃতিতে তথ্যগত ফাঁক রয়েছে।

তিনি বলেন, ওএইচসিএইচআর-এর অনেক বর্ণনাই বেশ ত্রুটিপূর্ণ।আসল ঘটনা বিবর্জিত। তাদের তথ্যে গ্যাপ আছে। । এ ধরনের প্রতিষ্ঠানের তথ্যের ফাঁক থাকা খুবই দুঃখজনক। আমরা সেদিকে তাদের দৃষ্টি আকর্ষণ করব। আর তাদের বর্ণনায় যে ভুলগুলো আছে  প্রতিবাদ জানিয়ে সেগুলো তুলে ধরবো।।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *