Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জমি বিক্রি করে মনোনয়ন ফরম কিনেছেন পুলিশ এসকেন আলী

জমি বিক্রি করে মনোনয়ন ফরম কিনেছেন পুলিশ এসকেন আলী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন মো. এসকেন আলী নামে এক গ্রাম পুলিশ। এসকেন আলী লালপুর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ ও বালিটা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলী মন্ডলের ছেলে।

বুধবার (২২ নভেম্বর) দুপুরে লালপুর উপজেলা নির্বাচন অফিস থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাহার করেন তিনি। লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা বিষয়টি নিশ্চিত করেছেন।

এসকেন আলী বলেন, যে কোনো ভোট শুরু হলেই খুব ভালো লাগে। অংশগ্রহণ করতে চান. এর আগে দুইবার ইউনিয়ন পরিষদ সদস্য (সদস্য) পদে নির্বাচনে অংশ নিয়েছি। যেখানে একসময় আমি তৃতীয় ছিলাম। একবার উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে সবাইকে ভোট দিতে বলে পোস্টার লাগিয়েছিলাম। কিন্তু আর্থিক সংকটের কারণে সে বছর ভোট দিতে পারেননি।

তিনি আরও বলেন, এ বছর জাতীয় পরিষদ নির্বাচনে ভোট দেব, যা ২০ বছর আগে পরিকল্পনা করেছিলাম। তাই বাড়ির পাশের ১ খাটা জমি আড়াই লাখ টাকায় বিক্রি করে মনোনয়ন ফরম সংগ্রহ করে ভোট শুরু করি। এ পর্যন্ত আমার ভোট সংক্রান্ত বিষয়ে ৩৬ হাজার টাকা খরচ হয়েছে।

জনগণ কেন আপনাকে ভোট দেবে জানতে চাইলে তিনি বলেন, আমি ২৭ বছর ধরে গ্রাম পুলিশের চাকরি করছি। বিনা স্বার্থে অনেকের উপকার করেছি। তাই তারা ভোট চাইলে অবশ্যই দেবে। তিনি বলেন, এ আসনে মোট ১৫টি ইউনিয়ন পরিষদ রয়েছে। আমি সেখানকার গ্রাম পুলিশের সাথে যোগাযোগ করছি। সবাই আমার জন্য কাজ করবে ইনশাআল্লাহ।

লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, বর্তমানে ঢাকায় অবস্থান করছি। গতকাল লালপুর উপজেলা নির্বাহী অফিসার আমাকে ফোন করে খবর দিলে আমার পরিষদের গ্রাম পুলিশ এসকেন আলীর মনোনয়ন ফরম উত্তোলন করা হয়েছে। ঘটনাটা শুনে অবাক হলাম।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা জানান, গতকাল এক গ্রাম পুলিশ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। নির্বাচনের জন্য সরকারি (গ্রাম পুলিশ) সেবা বাধ্যতামূলক কি না জানতে চাইলে ইউএনও বলেন, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তা বিষয়গুলো দেখবেন। আইন অনুযায়ী ত্রুটিপূর্ণ হলে বাতিল করা হবে।-ঢাকা পোস্ট

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *