Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ছাত্রলীগ পিটিয়ে যে শাস্তি পেলো এডিসি হারুন

ছাত্রলীগ পিটিয়ে যে শাস্তি পেলো এডিসি হারুন

পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়েছে। রোববার (১০ সেপ্টেম্বর) পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়েছে, তিনি ১২ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থলের দায়িত্ব হস্তান্তর করবেন। অন্যথায়, ১৩ সেপ্টেম্বর থেকে অবিলম্বে তাকে অব্যাহতি হিসাবে গণ্য করা হবে।

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে ডিএমপি। রোববার দুপুরে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

এর আগে ছাত্রলীগ নেতাদের মারধরের ঘটনায় এডিসি হারুন অর রশিদকে ডিএমপির রমনা জোন থেকে প্রত্যাহার করে পওম উত্তর বিভাগে যুক্ত করা হয়।

শনিবার (৯ সেপ্টেম্বর) ভোররাতে রাজধানীর শাহবাগ থানায় দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে নির্মম নির্যাতনের অভিযোগ উঠেছে। পরে তাদের উদ্ধার করে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

আহতরা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম এবং ছাত্রলীগের কেন্দ্রীয় সম্পাদক ও ডিএইচএ শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম।

ভুক্তভোগী ও ছাত্রলীগের নেতা-কর্মীরা অভিযোগ করেন, এডিসি হারুন অর রশিদ থানায় নিয়ে গিয়ে নির্দয়ভাবে তাদের মারধর করেন।

এ ঘটনার পর রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক জানান, এডিসি হারুনকে প্রত্যাহার করা হয়েছে। তাকে পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে সংযুক্ত করা হয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *