Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ছাত্রলীগের সমাবেশে ধানের শীষের সংসদ সদস্য সুলতান মনসুর

ছাত্রলীগের সমাবেশে ধানের শীষের সংসদ সদস্য সুলতান মনসুর

ছাত্রলীগের ছাত্র সমাবেশে উপস্থিত ছিলেন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। শুক্রবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় যোগ দেন ধনের শীষের সংসদ সদস্য সুলতান মনসুর।

সমাবেশের মঞ্চে প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমানের পাশে বসেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও ছাত্রলীগের সাবেক সভাপতি সুলতান মনসুর। এরপর আওয়ামী লীগের অন্য কেন্দ্রীয় নেতারা বসেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় জাতীয় সংগীতের মাধ্যমে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে অবস্থান নেন ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকেরা।

সুলতান মনসুর ২০১৮ সালের জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসন (মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। নৌকার সুলতান হিসেবে পরিচিত এই প্রার্থী বিএনপি জোটের শরিক গণফোরামের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। যা ছিল কুলাউড়ার রাজনীতির ইতিহাসে এক অকল্পনীয় ঘটনা।

এরপর আবারও আওয়ামী লীগে যোগ দিতে যাচ্ছেন এই প্রবীণ রাজনীতিক বলে গুঞ্জন শোনা যায়। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার টিকিট নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে চান আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক।

২০১৮ সালের নির্বাচনের পর থেকে সুলতান মনসুর বলতে শুরু করেন তিনি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করছেন। তিনি আওয়ামী লীগ ছেড়ে যাননি। আওয়ামী লীগেই আছেন। কোথাকার এক মেজর স্বাধীনতার ঘোষণা কিভাবে করে? এ দেশে রাজনীতি করতে হলে বঙ্গবন্ধুর আদর্শকে মেনে রাজনীতি করতে হবে।যদিও তার এসব বক্তব্য কুলাউড়ার মানুষের মনে কোনো প্রভাব ফেলেনি।

সুলতান মোঃ মনসুর আহমদ ২০১৮ সালের আগে ১৯৯৬ সালে ১২ জুনের ৭ম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচিত হন। ওয়ান ইলেভেনের কারণে ২০০৮ সালের নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন থেকে বঞ্চিত হন এবং নির্বাচনে অংশ নেননি। .

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *