Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / ছাত্রদেরও নিজের বিবাহবার্ষিকীতে আমন্ত্রণ জানিয়েছিলেন, অথচ সেই উৎপলই নেই

ছাত্রদেরও নিজের বিবাহবার্ষিকীতে আমন্ত্রণ জানিয়েছিলেন, অথচ সেই উৎপলই নেই

শনিবার (২৫ জুন) দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে ছাত্র জিতু শিক্ষক উৎপলকে স্ট্যাম্প দিয়ে বেদম প্রহার করে। পরে ওই শিক্ষককে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সোমবার (২৬ জুন) সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার প্রয়ান হয়।

উৎপল-বিউটির সংসার শুরু হয় ২০১৯ সালে। একই দিনে গাঁটছড়া বাঁধেন এই দম্পতি। শুরু হয় নতুন জীবনের পথচলা। সুখে-দুঃখে তাদের দিন কাটত। হঠাৎ সব থেমে গেল। আজ প্রিয় মানুষটির বিবাহবার্ষিকী, কিন্তু বিউটি কাঁদছে। স্বামী হারানোর বেদনা জীবন যুদ্ধ শুরু না করেই বুকে চেপে বসে আছে। নিজ প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্রী আশরাফুল আহসান জিতু তার স্বামীকে সবার সামনে স্টাম্প দিয়ে পিটিয়েছে। ঘটনাটি ঘটে ২৫ জুন। ক্রিকেট স্টাম্প দিয়ে পেটানোর পরদিনই হাসপাতালে প্রয়াত হন উৎপল। এর পরে, বিউটি শোকের পাহাড়ে আরোহণ করে এবং তার প্রিয়জনকে বিদায় জানায়। উৎপল কুমার সরকার আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ছিলেন। এছাড়া তিনি সংগঠনের শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান ছিলেন।

জানা গেছে যে উৎপল ২০১৯ সালের ৩০শে জুন বিউটি কুইন নন্দীকে বিয়ে করেন। পরের বছর প্রথম বিবাহ বার্ষিকীতে বিশ্বে ছরিয়ে পরা মহামারির বিধিনিষেধের কারণে দিনটি ছোট করা হয়। ২০২১ সালেও একই ছবি। এবারের পরিকল্পনা ছিল আত্মীয়, বন্ধু, সহকর্মীদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করার। বিউটি বলেন, অনেক পরিকল্পনা ছিল। সব পরিকল্পনা, স্বামীর কথা, স্মৃতি আজ কাঁটার মতো বিঁধছে বুকে। স্বামীর কথা মনে করতে গিয়ে বারবার দম বন্ধ হয়ে আসছে। আমার দ্বিতীয় বিবাহ বার্ষিকীতে, আমি মিরপুরে ছিলাম এবং উৎপল জামগড়ে ছিল, তিনি বলেছিলেন। মহামারির প্রকোপে এখনও ঘর থেকে বের হতে পারিনি। গত নভেম্বর থেকে মিরপুর আনসার ক্যাম্পে ভাড়া বাসায় থাকি। আমি শুধু পৃথিবী গুছিয়ে ছিলাম।

আমি ৩০ জুন সবার সাথে আমাদের তৃতীয় বিবাহ বার্ষিকী উদযাপন করতে চেয়েছিলাম, তিনি যোগ করেছেন। তার বন্ধু, আত্মীয়স্বজন, সহকর্মী এমনকি ছাত্রদেরও আমন্ত্রণ জানানো হয়েছিল। এই প্রথম আমি বিবাহবার্ষিকী একটু আড়ম্বরপূর্ণ করতে চেয়েছিলেন, কিন্তু তা হয়নি। তিনি জানান, তার শখ বেশি। অনেকদিন ধরেই বলছি। গত বছরও উদযাপন করতে চেয়েছিলেন, কিন্তু করোনার কারণে হয়নি। উৎপল বারবার বলতেন নিজের সন্তান হবে। তার অন্য সব ইচ্ছার মতো তা পূরণ হয়নি। বিউটি বলেন, এক মাস ধরে বলত সুন্দর সংসার করবে, সন্তানের বাবা হবে, বাবা বলে ডাকবে। আমি কাকে বুঝি এই কষ্ট? কিন্তু আজ আমার কাছে নেই।

উল্লেখ্য, সাভারে শিক্ষক উৎপল কুমার সরকার প্রয়াত হওয়ায় তোলপাড় চলছে। প্রাণনাশের সাথে ছাত্র আশরাফুল আহসান জিতুর সর্বোচ্চ শাস্তিসহ ৫ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৩০ জুন) সকাল ১১টার দিকে সাভার উপজেলার প্রধান ফটকের সামনে ফেডারেশন অব কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের নেতৃত্বে ২১টি সংগঠনের হাজার হাজার শিক্ষক-শিক্ষার্থী বিক্ষোভ করে। এ সময় তারা অভিযুক্ত ব্যাক্তির সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *