Friday , September 20 2024
Breaking News
Home / National / চূড়ান্ত স্বীকৃতিতে বাংলাদেশকে অভিনন্দন জানালো যুক্তরাষ্ট্র

চূড়ান্ত স্বীকৃতিতে বাংলাদেশকে অভিনন্দন জানালো যুক্তরাষ্ট্র

বাংলাদেশ একটি স্বাধীন ও গনতান্ত্রিক দেশ। ইতিমধ্যে দেশটি স্বাধীনতার ৫০ বছর অতিক্রম করেছে। এই স্বল্প সময়ে বাংলাদেশ অর্জন করেছে ব্যপক সফলতা এবং সম্মাননা। এমনকি সম্প্রতি সময়ে বাংলাদেশ নানা চ্যালেঞ্জ মোকাবিলা করে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে সামিল হয়েছে। বাংলাদেশের উন্নয়নের এই অগ্রগতি দেখে অভিনন্দন জানালো যুক্তরাষ্ট্র।

স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উত্তরণে চূড়ান্ত স্বীকৃতি তথা জাতিসংঘের অনুমোদন প্রাপ্তির জন্য বাংলাদেশকে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র। এ সংক্রান্ত ঢাকাস্থ মার্কিন দূতাবাসের এক ফেসবুক বার্তায় বলা হয়- “২০২৬ সালে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে বাংলাদেশ এবং আরও দুটি দেশের উত্তরণের ঐতিহাসিক জাতিসংঘ সাধারণ পরিষদ প্রস্তাবের জন্য বাংলাদেশকে অভিনন্দন। সিদ্ধান্তটি ২৪ নভেম্বর, ২০২৬ থেকে কার্যকর হবে।”

বর্তমান সময়ে বাংলাদেশের সরকারের দায়িত্বে রয়েছে আওয়ামীলী দল। এই দলটি দেশের উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে এই সরকারের দূরদর্শীতায় বাংলাদেশ সফলতার শীর্ষে অধিষ্ঠিত হতে সক্ষম হয়েছে। অবশ্যে এই সফলতার জন্য বাংলাদেশ সরকার নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছে। এরই লক্ষ্যে কাজ করছে সরকারের দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিরা।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *