Friday , September 20 2024
Breaking News
Home / International / চুপচাপ ইন্ডাস্ট্রি ছেড়ে দেব: আমির খান

চুপচাপ ইন্ডাস্ট্রি ছেড়ে দেব: আমির খান

আমির খানের ছবি বলিউডে হিট। তার লাল সিং চাড্ডা দেখার অপেক্ষায় রয়েছেন দর্শকরা। তবে গত  দুই বছরে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা মহামারি বদলে দিয়েছে মিস্টার পারফেকশনিস্ট-এর জীবন। নিজের ভাষায় এমনটাই জানালেন অভিনেতা। কয়েক মাস আগে কীভাবে তিনি বলিউড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তাও প্রকাশ করেছেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে আমির খান বলেছিলেন যে তিনি শুধু অভিনয়ই নয় প্রযোজনাও ছাড়তে চান।

বলিউড অভিনেতা আমির খান অভিনয় ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। শুধু অভিনয় নয়; প্রযোজনা না করার সিদ্ধান্তও নিয়েছেন তিনি। তিনি তার পরিবার এবং কাজের ভারসাম্য রাখতে পারেননি। মিস্টার পারফেকশনিস্ট তার পরিবারকে কম সময় দিচ্ছেন ভেবে অভিনয় ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। কিরণ ও তার সন্তানরা তার সিদ্ধান্ত শুনে কেঁদে ফেলে। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনই চমকপ্রদ সব তথ্য দিয়েছেন আমির নিজেই।

আমির জানালেন কীভাবে তিনি সিনেমা ছাড়ার সিদ্ধান্ত নেন। মিস্টার পারফেকশনিস্ট বলেন, যদিও পরিবারের সবাই এই সিদ্ধান্তের কথা জানতেন, তবে তিনি তা মিডিয়ার কাছে প্রকাশ করেননি। কারণ আমিরের একটা ধারণা ছিল—চলচ্চিত্রপ্রেমীরা হয়তো মনে করতে পারেন যে তিনি তার মুক্তির অপেক্ষায় থাকা লাল সিং চাড্ডা সিনেমার প্রচারের কৌশল হিসেবে এই কথা বলছেন। আমির খান বলেন, আমি সিনেমা ছেড়েছি। যদিও কেউ জানে না। এই প্রথম আমি এটা সম্পর্কে কথা বলতে যাচ্ছি. আমি আমার পরিবারকে বলেছিলাম আমি আর সিনেমায় কাজ করতে চাই না।

আমি এখন থেকে শুধু তোমার সাথে সময় কাটাবো। সেখানে কিরণ ও তার বাবা-মা, রিনা ও তার বাবা-মা, আমার সন্তান ছিল। শুনে আমার পুরো পরিবার হত’বাক। ভাবলাম এবার সবাইকে বলা উচিত। এরপর ভাবলাম এখন বললে সবাই ভাববে লাল সিং ছাদ্দার ( Lal Singh Chaddar ) প্রচারের জন্য এমন নাটক করছি। দঙ্গল খ্যাত এই তারকা বলেন, “এ কারণেই আমার সিনেমাগুলো ৩-৪ বছরের বিরতি দিয়ে বের হয়।” তাই লাল সিং চাড্ডার মুক্তির পর ৩-৪ বছর চুপ থাকার সিদ্ধান্ত নিয়েছি। এরপর চুপচাপ ইন্ডাস্ট্রি ছেড়ে দেব। কেউ জানবে না।

কিন্তু সিদ্ধান্ত বদল করলেন কীভাবে? তার উত্তরও দিয়েছেন আমির। ‘পিকে’ খ্যাত এই তারকা বলেন, এভাবে তিন মাস কেটে গেছে। বাচ্চারা এসে আমাকে বলে, আমি বড় ভুল করছি। আমার কাজ এবং পরিবারের মধ্যে ভারসাম্য তৈরি করা উচিত। তারা মজা করে বলে যে গত  ৩০ বছরে আমি আমার পরিবারকে যতটা সময় দিয়েছি গত  তিন মাসে আমি তার চেয়ে বেশি সময় দিয়েছি। অথবা তারা আমার উপস্থিতিতে একটু ক্লান্ত। তারা একটু জায়গা চায়।

আমির বলেন, কিরণ কেঁদে কেঁদে তাকে বলেন, যখন আমি তোমাকে দেখি, তখন দেখছি ছবিগুলো তোমার মনে ঘর করে দিয়েছে। আমি সত্যিই বুঝতে পারছি না আপনি কি বলছেন। এরপর আমির হেসে বলেন, গত  দুই বছরে সত্যিই অনেক কিছু হয়েছে। আমি সিনেমায় কাজ ছেড়ে দিয়ে ফিরে আসি। দর্শকরা প্রাসঙ্গিক আমির খানের লাল সিং চাড্ডা-এর ( Aamir Khan’ Lal Singh Chadda ) জন্য অপেক্ষা করছেন। ছবিটি ১৪ এপ্রিল ( April ) মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু সম্প্রতি আমির খান প্রোডাকশন সিনেমাটির মুক্তির তারিখ পিছিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি এক সাক্ষাৎকারে আমির খান বলেছিলেন যে তিনি শুধু অভিনয়ই নয় প্রযোজনাও ছাড়তে চান। কিন্তু লাল সিং চাড্ডার প্রচারের স্বার্থে এমন পাবলিসিটি স্টান্ট এমন কথা যদি কেউ ভেবে বসেন এই ভয়ে তিনি সবাইকে বলতে পারেননি। ‘রাজা হিন্দুস্থানি’ তারকার এমন সিদ্ধান্তের কথা শেয়ার করেছেন। কিরণও ( Kiran ) তার সিদ্ধান্তের কথা শুনে কেঁদেছিলেন।

About Syful Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *