Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / চুক্তির বিষয়ে যুক্তরাজ্যের সাথে আলোচনা চলছে, দ্রুত সিদ্ধান্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

চুক্তির বিষয়ে যুক্তরাজ্যের সাথে আলোচনা চলছে, দ্রুত সিদ্ধান্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যুক্তরাজ্যের সঙ্গে বন্দি বিনিময় নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা চলছে। বৃহস্পতিবার আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সভা শেষে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি এতদিন জানি, যুক্তরাজ্যের সঙ্গে বন্দি বিনিময় নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা চলছিল। আমি এখন পর্যন্ত একটি সম্পূর্ণ প্রস্তাব পাইনি।

উভয় পক্ষের মধ্যে আলোচনার মাধ্যমে বিষয়টি চূড়ান্ত করা হবে। এতে অনেক অভিযুক্তকে যুক্তরাজ্য থেকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হবে।
এনআইডি প্রসঙ্গে মন্ত্রী বলেন, গতকাল সংসদে শুধু আইন পাস হয়েছে। এখন আমরা পুরোপুরি প্রস্তুত নই। সম্পূর্ণ প্রস্তুত হলে আমরা দায়িত্ব নেব। আপাতত এনআইডির কাজ আগের মতোই চলবে।

আসাদুজ্জামান খান আরও বলেন, গত বছর দুর্গাপূজার সময় যেসব মণ্ডপ তৈরি করা হয়েছিল, এ বছরও তা একইভাবে রাখা হয়েছে। তিনি আরও বলেন, গত বছর ৩২৬৮টি মণ্ডপ ছিল, এ বছর মণ্ডপ পেয়েছে ৩২৪৬০টি।

তিনি বলেন, আসন্ন দুর্গাপূজায় আইনশৃঙ্খলা রক্ষায় ২ লাখ আনসার বাহিনী মোতায়েন করা হবে। এছাড়া নিজস্ব স্বেচ্ছাসেবকও রাখা হবে। উপকূলীয় এলাকা ও সীমান্তের মন্ডপ এলাকায় যাতে কোস্টগার্ড ও বিজিবি সহজে যেতে পারে সে ব্যবস্থা করা হয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *