Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / চিরতরে গ্রামীরা ভারত যাওয়ার সাধ মিটিয়ে দিলো বাংলাদেশি যুবকের

চিরতরে গ্রামীরা ভারত যাওয়ার সাধ মিটিয়ে দিলো বাংলাদেশি যুবকের

অবৈধ ভাবে বাংলাদেশের অনেক নাগরিক দেশ ছেড়ে ভিন্ন দেশে পাড়ি জমানোর ঘটনা আজ নতুন কিছু নয়। প্রায় সময় গনমাধ্যমে এমন খবর প্রকাশিত হয়। তবে এই ঘটনা অনেক বিরল।

ভারতের ত্রিপুরায় পিটিয়ে নি/ হত মো. ডালিম নামে এক বাংলাদেশি যুবকের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার (১৩ জুন) মধ্যরাতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে মরদেহ হস্তান্তর করা হয়। নিহত ডালিম জেলার কসবা উপজেলার মাদলা গ্রামের বাসিন্দা। চেকপোস্টে দুই দেশের সীমান্তরক্ষী ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

পুলিশ ও আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট সূত্রে জানা গেছে, ডালিম গত ১০ জুন সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। পরে ১২ জুন ত্রিপুরার সিপাহিজলা জেলার টাকরজালা এলাকায় স্থানীয়রা তাকে পিটিয়ে নিথর করে। তবে কি কারনে তার সাথে এমন করা হয়েছে সে বিষয়ে এখনো জানা যায়নি। পোস্ট ছাড়ার পর এ ব্যাপারে টকরজলা থানায় মামলা হয়েছে।

এ বিষয়ে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, নিহত ডালিমের লাশ ময়নাতদন্ত শেষে আগরতলায় বাংলাদেশের সহকারী হাইকমিশনারের মাধ্যমে বাড়িতে পাঠানো হয়েছে।

ডালিমের স্বজনা জানতে চাইছে কেন তার ছেলেকে নিথর করা হলো। এর উত্তর দিতে পরছেনা কেউ। তবে এই মামলার তদন্ত চলছে। অন্যদিকে ডালিমের এলাবাসীরা বলছেন, কিছুদিন এসব বিষয় নিয়ে পুলিশ ঘাটা ঘটি করে মামলা বন্ধ করে দেবে ভারত পুলিশ। কোন দেশে এই সময় সঠিক বিচার হয় নাকি।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *