Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / চিকিৎসক জানালেন বেগম খালেদা জিয়ার সর্বশেষ অবস্থার খবর

চিকিৎসক জানালেন বেগম খালেদা জিয়ার সর্বশেষ অবস্থার খবর

খালেদা জিয়া হলো বিএনপির চেয়ারপারসন তবে তিনি অসুস্থ হবার পর দলের দায়িত্বভার আর্পিত হয় তার বড় ছেলে তারেক রহমানের উপর। খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে এবং তার হার্টে রিং পড়ানো হয়েছে। সম্প্রতি ডাক্তার তার শারীরিক অবস্থার সর্বশেষ অবস্থার কথা জানিয়ে বলেছেন যে তার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল আছে।

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসকরা জানিয়েছেন, খালেদা জিয়ার হার্টে রিং পরার ২৪ ঘণ্টাও হয়নি। তাই এখনই বিস্তারিত কিছু বলা সম্ভব নয়। এসব ক্ষেত্রে ৭২ ঘণ্টা পর্যন্ত রোগীর প্রকৃত অবস্থা বোঝা যায় না। তাই ম্যাডামের বর্তমান শারীরিক অবস্থা দেখে বলা যায় তিনি আপাতত স্থিতিশীল।

বিএনপির এক চিকিৎসক নেতা জানান, ম্যাডামের মূল ধমনীতে ৯৯ শতাংশ ব্লক পাওয়া গেছে। সেখানে আংটি বসানো হয়েছে। বাকি ব্লকগুলোকে ওষুধ দিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। ম্যাডামের বর্তমান শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল, বলা যায়।

রোববার (১২ জুন) সকালে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, ম্যাডাম এখনো সিসিইউতে আছেন। তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা এখন তাকে পর্যবেক্ষণে রেখেছেন। চিকিৎসার জন্য পরবর্তী করণীয় বোর্ডের সদস্যরা বসে সিদ্ধান্ত নেবেন। এখন আর কিছু বলা যাচ্ছে না।

শনিবার (১১ জুন) এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, খালেদা জিয়ার হার্টে একটি রিং বসানো হয়েছে। তারও শ্বাসকষ্ট রয়েছে। আপাতত ম্যাডাম হার্টের সমস্যা থেকে মুক্তি পাবেন বলে আশা করছেন চিকিৎসকরা।

উল্লেখ্য, বেগম খালেদা জিয়া হলেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী। বিএনপির প্রতিষ্ঠাতা হলেন শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমান। দেশ স্বাধীনের পর এই দলটি বেশ কয়েকবার ক্ষমতায় এসেছিল। খালদেআ জিয়ার বর্তমান অবস্থা নিয়ে দলের নেতাকর্মীরা খুব উদ্বেগ প্রকাশ করছেন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *