Friday , September 20 2024
Breaking News
Home / International / চালকের আসনে নেই কেউ, পেছনের সিটে আরোহী নিয়ে ছুটছে মোটরবাইক (ভিডিওসহ)

চালকের আসনে নেই কেউ, পেছনের সিটে আরোহী নিয়ে ছুটছে মোটরবাইক (ভিডিওসহ)

প্রযুক্তির উন্নতির ফলে ধীরে ধীরে পরিবর্তন হচ্ছে সারাবিশ্ব। একটা সময়ে গিয়ার ছাড়াই গাড়ি, অতঃপর অটোমেটিক গিয়ারের গাড়ি। আর এখন গবেষণা চলছে কোনো প্রকার চালক ছাড়াই গাড়ি চালানোর। সম্প্রতি চালকের আসনে না বসেই গাড়ি চালিয়ে এবার সবাইকে এমনই একটি চিন্তা-ভাবনার জন্ম দিয়েছেন এক ব্যক্তি। ইতিমধ্যে এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তায় দ্রুতগতিতে একটি বাইক চলছে। সেই বাইকে আরোহী আছেন, বাইক তো অবশ্যই আছে কিন্তু বাইক চালক নেই। অথচ বাইকটা বেশ ভাল গতিতে এগোচ্ছে।

ভারতের মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা এই ভিডিওটি শেয়ার করেছেন। আনন্দ মাহিন্দ্রা অনেক সময়েই অনেক মজার, মনে প্রভাব ফেলার মতো ভিডিও শেয়ার করে থাকেন সোশ্যাল মিডিয়ায়। তবে এই বার যে ভিডিও তিনি শেয়ার করেছেন, সেটা দেখলে চমকেই উঠতে হয়।

আনন্দ মাহিন্দ্রা সোশ্যাল মিডিয়ায় খুব সক্রিয় এবং টুইটারেও তার বিপুল সংখ্যক ফলোয়ার রয়েছেন। তিনি একজন টুইটার ইউজারের শেয়ার করা একটি ভিডিও রিটুইট করেছেন। যেখানে একজন মানুষকে চালকবিহীন বাইকে চড়তে দেখা যাচ্ছে এবং চালক ছাড়াই বাইকটিকে দারুণ গতিতে চলতেও দেখা যাচ্ছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি মোটরবাইকের পেছনের সিটে বসে যাচ্ছেন। কিন্তু বাইকের চালকের আসনে কেউ নেই! বলা যেতে পারে নিজে নিজেই চলছে বাইকটি। হঠাৎ করে দেখলে মনে হবে, এটি কী করে সম্ভব। কিন্তু এই ধরনের স্টান্ট ভারতের রাস্তায় অনেকেই যে দেখিয়ে থাকেন, সে ব্যাপারে কোনো সন্দেহ নেই। কারণ এমন ভিডিও আগেও বেশ কয়েকবার দেখা গেছে।

যখন কেউ বাইকের পেছনের সিটে বসা লোকটিকে জিজ্ঞাসা করেন যে- কে গাড়ি চালাচ্ছে, ওই ব্যক্তি কেবল হাসেন এবং ওপরের দিকে তাকিয়ে ইঙ্গিত করেন, সবই সৃষ্টিকর্তার হাত। আনন্দ মাহিন্দ্রা মজার এই ক্যাপশনের সঙ্গেই ভিডিওটি শেয়ার করেছেন।

অনেকের মতে, ভারতের রাস্তায় এলন মাস্ক ড্রাইভারলেস গাড়ি আনার কথা বলছেন। তবে গাড়িগুলো রাস্তায় নামার পর ‘মোশনলেস’ হয়ে পড়ার আশঙ্কা রয়েছে। কারণ ভারতের অধিকাংশ শহরের ব্যস্ত রাস্তায় চালকবিহীন গাড়িতে চড়া মানে নিজের বিপদ নিজেই ডেকে আনা।

এদিকে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই এই ভিডিওটি ইতিমধ্যে ২১ হাজারেরও বেশি লাইক পড়েছে, এবং ভিডিওটি ভিউ হয়েছে প্রায় ৬ লাখ। অন্যদিকে ঝড়ের গতিতে বাড়ছে শেয়ার। আর এরই মধ্যে দিয়ে অনেকেই মনে করছেন, প্রযুক্তি যেভাবে উন্নতি হচ্ছে তাতে আগামীতে এমনই কিছু আবিষ্কার হতে পারে।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *