Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / চার চার বার ক্ষমতায়, কই কেউ তো আমাকে বলেনি এটা দাও, সেটা দাও : প্রধানমন্ত্রী

চার চার বার ক্ষমতায়, কই কেউ তো আমাকে বলেনি এটা দাও, সেটা দাও : প্রধানমন্ত্রী

আলোচিত পদ্মা সেতু তৈরী প্রকল্পকে ঘিরে দুর্নীতির অভিযোগ উঠে। বিষয়টি নিয়ে নানা আলোচনার সৃষ্টি হয়। দুর্নীতির অভিযোগের বিষয়টি নিয়ে অর্থায়ন থেকে সড়ে দাড়ায় বিশ্বব্যাংক। পরে কোন বাধাকে পাত্তা না দিয়ে প্রধানমন্ত্রীর সাহসি ভূমিকায় নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়ন সম্ভব হয়। এবার দুর্নীতি নিয়ে নিজের সম্পর্কে যা বললেন প্রধানমন্ত্রী।

নিজে কোনো দুর্নীতিকে প্রশ্রয় দেন না দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশ্ন রেখেছেন, আমি দুর্নীতি করব কীসের জন্য, কার জন্য?

সোমবার নিজ জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ প্রশ্ন তোলেন।

এ সময় প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের জেলাগুলোর উন্নয়নে পদ্মা সেতুর গুরুত্ব তুলে ধরার পাশাপাশি সেতু নির্মাণে নানা প্রতিবন্ধকতা দূর করার কথা তুলে ধরেন।

পদ্মা সেতু পাড়ি দেওয়ার এই যাত্রায় ছোট বোন শেখ রেহানাকেও আনার ইচ্ছা ছিল জানিয়ে তিনি বলেন, কারণ এই পদ্মা সেতু বানাতে গিয়ে আমাদের উপর যে অত্যাচার.. আপনারা চিন্তাও করতে পারবেন না। মিথ্যা একটা অভিযোগ এনেছিল। আমার ছেলে-মেয়ে, রেহানার ছেলে, রেহানা থেকে শুরু করে আমার মন্ত্রী, সচিব মোশাররফ, আমাদের উপদেষ্টা মসিউর রহমান সাহেব থেকে শুরু করে এদের উপরে একেবারে জুলুম। মিথ্যা মামলা দেবে, তাদেরকে হয়রানি করবে।

নিজে কোনো দুর্নীতিকে প্রশ্রয় দেন না দাবি করে শেখ হাসিনা বলেন, আমি দুর্নীতি করব কীসের জন্য, কার জন্য?

তার দুই সন্তান ও ছোট বোনের তিন সন্তান নিজেদের যোগ্যতায় জীবিকা নির্বাহ করছেন তিনি বলেন, করছেন জানিয়ে তিনি বলেন, তারা কোনোদিনই.. আমি আজকে চার চার বার ক্ষমতায়, কই কেউ তো আমাকে বলেনি আমায় এই চাকরি দাও, আমায় এই ব্যবসা দাও, এটা দাও, সেটা দাও। নিজেরা চাকরি করছে, নিজেরা পড়েছে, স্টুডেন্ট লোন নিয়েছে, একটা করে কাজ করেছে আবার চাকরি করছে। সেই টাকা শোধ দিচ্ছে আবার পড়েছে।

ছোট বোন সম্পর্কে শেখ হাসিনা বলেন, রেহানা কাজও করে, খায়। বোন প্রধানমন্ত্রী দেখে একেবারে বোনের উপর কোনো চাপ দেবে, তাও তো করে না। কখনো একটি কথাও কখনো বলে না। বাসে ঝুলে অফিসে যাওয়া। তারপরও সে নিজে কাজ করে খায়। ঘরের কাজ..তাকে ঘর ঝাড়ু দিতে হয়, বাথরুম ধুতে হয়, জামাকাপড় ধুতে হয়, সবকিছু নিজেই করতে হয়। রেহানা নিজেই সব করে।

শেখ হাসিনা বলেন, আমাদের এই আত্মসম্মানবোধ আছে। কারও কাছে হাত পাতা, কারও মুখাপেক্ষী হওয়া না।

পদ্মা সেতু উদ্বোধনের পর সোমবার প্রথমবারের মতো গোপালগঞ্জে পৈতৃক বাড়ি যান শেখ হাসিনা। দুই সন্তান সজিব ওয়াজেদ জয় ও সায়মা হোসেন পুতুলকে নিয়ে তিনি পদ্মা সেতু পার হন।

টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতার কবর জিয়ারত করেন শেখ হাসিনা। পরে তিনি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেন।

প্রসঙ্গত, পদ্মা সেতু প্রকল্প নিয়ে দুর্নীতির মিথ্যা অভিযোগ অনেক হেনস্তার শিকার হতে হয়েছে তার পরিবারকে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রীর। তিনি বলেন, কাদের জন্য তিনি দুর্নীতি করবেন কারন তার পরিবারের সদস্যরা নিজের যোগ্যতায় জীবিকা নির্বাহ করে থাকেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *