Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / চবিতে মধ্যরাতে পুলিশের অভিযান, ছাত্র হোস্টেল থেকে ছাত্রী আটক

চবিতে মধ্যরাতে পুলিশের অভিযান, ছাত্র হোস্টেল থেকে ছাত্রী আটক

গতকাল বুধবার (১ ফেব্রুয়ারি) রাত প্রায় ১ টার দিকে চবির চারুকলা অনুষদে অভিযান চালিয়ে ছাত্র হোস্টেলের একটি কক্ষ থেকে এক ছাত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুধু তাই নয়, অভিযানকালে পাশের আরেকটি কক্ষ থেকে কয়েক গ্রাম গাজাও উদ্ধার করা হয়। এ ঘটনায় গোটা ক্যাম্পাসজুড়ে বেশ চাঞ্চল্য দেখা দেয়।

প্রক্টরিয়াল বডি পুলিশের সঙ্গে অভিযান চালায়। এ সময় শিল্পী রশীদ চৌধুরী হোস্টেলের ১০৫ নম্বর কক্ষ থেকে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে আটক করা হয়।

জানা গেছে, কোনো অনুমতি ছাড়াই ওই ছাত্রী হোস্টেলে অবস্থান করছিল। নিয়মানুযায়ী, ছাত্রাবাসের ওয়ার্ডেনের অনুমতি ব্যতীত দিন বা রাতের যেকোনো সময়ে ছাত্রীদের ছাত্রাবাসে প্রবেশ করতে দেওয়া হয় না। গ্রেপ্তারের পর এভাবে আর থাকবে না বলে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয় ওই ছাত্রীকে। এছাড়া হলের ১০৪ নম্বর কক্ষ থেকে কয়েক গ্রাম গাঁজা জব্দ করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

মূলত দীর্ঘদিনের অচলাবস্থার কারণে চারুকলার শিক্ষার্থীদের মধ্যে আন্দোলন নিয়ে দ্বন্দ্ব দেখা দেয়। একপক্ষ প্রশাসনের দাবি মেনে ক্লাস করতে চাইলে অন্যপক্ষ মূল ক্যাম্পাসে স্থানান্তরের দাবি না মানলে অনশনে যাওয়ার হুমকি দেয়। এ সময় উভয় পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির আশঙ্কায় পুলিশকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনার কথা বলেন প্রক্টরিয়াল বডির সদস্যরা।

তবে বিষয়টিকে গুছিয়ে নিয়ে আন্দোলনকে ভিন্ন খাতে মোড় নেওয়ার ষড়যন্ত্র বলছেন শিক্ষার্থীদের একাংশ। তাদের দাবি, ওই ছাত্রী ইনস্টিটিউটের সামনে দাঁড়িয়ে ছিল। ইনস্টিটিউটে পুলিশের গাড়ি ঢুকতে দেখে ভয় পেয়ে ছাত্র হোস্টেলে ঢুকে পড়েন তিনি।

তবে এ বিষয়ে চারুকলা ইনস্টিটিউটের মাস্টার্সের শিক্ষার্থী সুসময় বড়ুয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সংবাদ মাধ্যমে এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *