Friday , September 20 2024
Breaking News
Home / National / চট্টগ্রাম বাসীদের জন্য সুখবর দিলেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম বাসীদের জন্য সুখবর দিলেন প্রধানমন্ত্রী

বর্তমান সময়ে বাংলাদেশের সরকারের দায়িত্ব পালন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশের উন্নয়নের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করছেন। ইতিমধ্যে দেশ জুড়ে উন্নয়নমূলক নানা প্রকল্প চলমান রয়েছে। তবে বিশেষ করে ঢাকা শহরে এই উন্নয়নের ছোঁয়া অন্যান্য শহরের তুলনায় অনেক বেশি। এরই ধারাবাহিকতায় এবার দেশের বড় বড় শহরের উন্নয়ন প্রকল্পের কাজ হাতে নিয়েছে। ইতিমধ্যে বন্দরনগরী চট্টগ্রামেও মেট্রোরেল করার নির্দেশনা দিয়েছেন তিনি।

রাজধানী ঢাকার মতো বন্দরনগরী চট্টগ্রামেও মেট্রোরেল করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ নির্দেশ দেন। প্রধানমন্ত্রী বলেন, শুধু ঢাকাতেই কেন মেট্রোরেল হবে? বড় বড় শহরগুলোতেও মেট্রোরেল তৈরি করতে হবে। চট্টগ্রাম এয়ারপোর্ট থেকে রেল স্টেশন পযর্ন্ত মেট্রোরেল হতে হবে। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, ঢাকার মতো চট্টগ্রামেও একটি মেট্রোরেল তৈরি করতে। শুধু চট্টগ্রাম না, দেশের বড় বড় শহরে এই ধরনের প্রকল্প হাতে নিতে। তবে এখন শুধু চট্টগ্রামেই মেট্রোরেল করতে বলেছেন। বাকিগুলো পর্যায়ক্রমে হাতে নিতে বলেছেন। তিনি জানান, দ্রুতই চট্টগ্রাম সিটি করপোরেশনের সঙ্গে এ বিষয়ে আলোচনা করা হবে। এদিন একনেক সভায় ১১ হাজার ২১১ কোটি ৪৪ লাখ টাকার ১০টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

দেশে উন্নয়ন প্রকল্পের অনেক কাজ সম্পন্ন হয়েছে। এবং অনেক প্রকল্পের কাজ চলমান রয়েছে। দ্রুত সময়ের মধ্যে সকল ধরনের উন্নয় প্রকল্পের কাজ সম্পন্ন করার লক্ষ্যে সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছে দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিরা।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *