Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / চট্টগ্রামে থমথমে অবস্থা, অস্ত্রধারীদের গ্রেফতারে মাঠে নেমেছে পুলিশ

চট্টগ্রামে থমথমে অবস্থা, অস্ত্রধারীদের গ্রেফতারে মাঠে নেমেছে পুলিশ

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানা এলাকায় অস্ত্রের গোলাগুলির ঘটনায় উত্তেজনা বিরাজ করছে।

এদিকে অবৈধ অস্ত্রসহ দেখা যুবকের পরিচয় শনাক্ত করেছে পুলিশ। যুবকের নাম মোঃ জাহেদ। তার বাবার নাম মৃত জামাল। স্থানীয়ভাবে বেপারী জলিলের নাতি হিসেবে পরিচিত। সন্ত্রাসীদের ধরতে পুলিশ মাঠে কাজ করছে বলে জানা গেছে।

শুক্রবার বিকেলে হিলভিউ এলাকায় একদল সন্ত্রাসীকে প্রকাশ্যে চাপাতি ও কিরিচের মহড়া করতে দেখা যায়। গুলি চালানো হয়।

স্থানীয়রা জানান, সন্ত্রাসী বড়মা সাইফুল স্থানীয় ইয়াবা বিক্রেতা আল আমিন গ্রুপের কাছ থেকে নিয়মিত ঘুষ নিতো। কয়েকদিন আগে সাইফুল পুলিশের হাতে গ্রেফতার হয়ে বর্তমানে কারাগারে রয়েছে। ফলে ইয়াবা বিক্রেতারা তাদের মাসোহারা দেওয়া বন্ধ করে দেয়।

কিন্তু সাইফুলের ভাই বর্মা সবুজ তার ভাইয়ের মাসোহারা তাকে দেওয়ার দাবি জানিয়ে আসছিলেন। কয়েকদিন ধরে এলাকায় উত্তেজনা বিরাজ করছিল।

শুক্রবার সন্ধ্যায় সবুজের নেতৃত্বে জাহিদ নামের এক বন্দুকধারীকে অস্ত্র তুলে গুলি করতে দেখা যায়। তার পাশে মিঠু নামে আরেক সন্ত্রাসীকে ক্ষতবিক্ষত অবস্থায় দেখা যায়। পরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলী যুগান্তরকে বলেন, ইয়াবার মাসোহারাকে কেন্দ্র করে সন্ত্রাসী বর্মা সুবজের নেতৃত্বে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালানো হয়।

এ সময় তাদের বাধা দিতে গেলে আব্দুল্লাহ আল মাহমুদ বাবু নামে এক যুবককে কুপিয়ে আহত করে। সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে মিছিল করে এবং ফাঁকা গুলি ছুড়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।

এ সময় এলাকাবাসী ধাওয়া করে কামরুল নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করে। তারা এলাকার পরিচিত চাঁদাবাজ।

বায়েজিদ বোস্তামী থানার এসআই আজহার যুগান্তরকে বলেন, অস্ত্রধারীদের পরিচয় শনাক্ত করা হয়েছে। তাদের গ্রেফতার করতে পুলিশের একাধিক দল মাঠে নেমেছে। স্থানীয়রা জানান, অস্ত্র দিয়ে গুলিবিদ্ধ ব্যক্তির নাম জাহেদ।

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *