Friday , September 20 2024
Breaking News
Home / International / ঘনিষ্ঠ সেই নারীর পর এবার গ্রেপ্তার শিল্পমন্ত্রীও, জানা গেল কারন

ঘনিষ্ঠ সেই নারীর পর এবার গ্রেপ্তার শিল্পমন্ত্রীও, জানা গেল কারন

দুর্নীতি-অনিয়মের অভিযোগে দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের পর এবার গ্রেপ্তার করা হলো ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। এদিকে পার্থের গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়তেই গোটা ভারতবর্ষ জুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। এর আগে দেশটির সংবাদ মাধ্যমের শিরোনামে আসেন পার্থের ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা।

দেশের আইনশৃঙ্খলা বাহিনী অর্পিতার বাড়ি থেকে ২০ কোটি টাকা উদ্ধার করেছে। আনন্দবাজার পত্রিকা, এনডিটিভিসহ একাধিক ভারতীয় গণমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গতকাল সকাল সাড়ে সাতটা নাগাদ ইডির একটি দল পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলা বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায়। মন্ত্রীকে রাতভর জেরা করেন তদন্তকারীরা। আজ স্থানীয় সময় সকাল ১০টার দিকে পার্থকে গ্রেপ্তার করা হয়, ইডি জানিয়েছে। নিয়োগ কেলেঙ্কারির সময় পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়।

ইডি-র দাবি অনুযায়ী, প্রাক্তন বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বে গঠিত কমিটির রিপোর্টে এবং সিবিআই-এর জেরার মুখে শিক্ষাসচিব মনীশ জৈন জানিয়েছেন, প্রাক্তন শিক্ষামন্ত্রীর নির্দেশেই সমস্ত নিয়োগ করা হয়েছে। তিনি নিয়োগের প্রধান নিয়ন্ত্রক ছিলেন। প্রাথমিকভাবে ইডি কর্মকর্তারা নথিগুলি সংগ্রহ করে তাদের জিজ্ঞাসাবাদ করে যাচাই করেছেন।

তারপরে শুক্রবার একটি বিবৃতিতে ইডি জানায়, পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখার্জির দক্ষিণ কলকাতার বাড়ি থেকে ২০ কোটি টাকা উদ্ধার করা হয়। সংস্থাটি বলেছে, অর্পিতা মুখার্জির বাড়ি থেকে প্রায় ২০ কোটি টাকা নগদ উদ্ধার করা হয়েছে। ব্যাংক কর্মকর্তাদের সহায়তায় সেই টাকা মেশিনে গণনা করা হয়।

এ ছাড়া ওই বাড়ি থেকে ২০টিরও বেশি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ইডি। প্রাথমিকভাবে এই টাকা স্কুলে অবৈধ নিয়োগ ঘুষের অংশ বলে মনে করা হচ্ছে।

এছাড়াও দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যমের সূত্রে জানা গেছে, দুর্নীতি অনিয়মের অভিযোগে আরও অনেকের বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ। এ ঘটনায় তদন্তের কাজ চলমান রয়েছে বলেও জানা যায়।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *