Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ঘটনার রেশ এখনো কাটেনি, ফের দুই দলের মুখোমুখি লড়াই, হাসপাতালে ১০ নেতা

ঘটনার রেশ এখনো কাটেনি, ফের দুই দলের মুখোমুখি লড়াই, হাসপাতালে ১০ নেতা

জাতীয় সংসদে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় ইউনিয়ন কমিটি ঘোষণাকে কেন্দ্র করে কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদের মধ্যে হাতাহাতির ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। হত শনিবার বিকেলে মেম্বারস ক্লাব মো. এ ঘটনায় রাতে দুই গ্রুপের সংঘর্ষে ১০ জন আহত হয়েছে।

এদিকে বিধায়ক ও জনপ্রতিনিধিদের এমন আচরণের খবরে হতবাক স্থানীয় মানুষ। সংঘর্ষে দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। জানা গেছে, ২৬ বছর পর আগামী ২১শে জুলাই দেবিদ্বার উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ওই সম্মেলনকে কেন্দ্র করে শনিবার জাতীয় সংসদ ভবনের দ্বিতীয় তলায় পার্লামেন্ট মেম্বারস ক্লাবে এক সভা অনুষ্ঠিত হয়।

বৈঠকে কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব রুহুল আমিন, সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার, দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম মনিরুজ্জামানসহ প্রায় ২৬ জেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তবে প্রস্তুতি কমিটির আহ্বায়ক গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন না। বৈঠকের একপর্যায়ে উপজেলা ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার এলাহাবাদ ইউনিয়ন কমিটি ঘোষণার দাবি জানান। এ সময় সকল সদস্য একবাক্যে সমর্থন করলে কুমিল্লা (সাবেক) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী রওশন আলী মাস্টার, সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: সিরাজুল ইসলাম সরকারকে সভাপতি ও আক্তারুজ্জামান স্বপন সাধারণ সম্পাদক পদে নাম ঘোষণা করেন। .

এ সময় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ঘোষণা দেন, কমিটিতে রাজি নয়। তার পাশে বসা দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, কমিটি ভালো হয়েছে, এমপি ও উপজেলা চেয়ারম্যানের মধ্যে হাতাহাতি হয়। এ ঘটনায় শনিবার রাত ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে উপজেলা চেয়ারম্যানের সমর্থকরা।

রাতে দেবিদ্বার সদরে চেয়ারম্যানের সমর্থকরা মিছিল বের করলে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। মাহবুবুর রহমান, আব্দুর রাজ্জাক, সাইফুল ইসলাম বাবু ও মো. সুমনসহ অজ্ঞাত অন্তত ১০ জন আহত হয়েছেন। এ সময় ককটেল বিস্ফোরণ ঘটে। দেবিদ্বার উপজেলায় এখন বিশৃঙ্খলা। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম সফিকুল আলম কামাল বলেন, একজন সংসদ সদস্যের কাছ থেকে এমন অসম্মানজনক আচরণ আশা করিনি।

কুমিল্লা কুমিল্লা (অব.) জেলা সহসভাপতি হাজী আব্দুল মতিন মুন্সী বলেন, ঘটনাটি খুবই লজ্জাজনক। কুমিল্লা (অব.) জেলা আওয়ামী লীগের উপদেষ্টা হাজী আবুল কাসেম সওদাগর বলেন, জাতীয় সংসদে বসে সংসদ সদস্যরা জনগণের জন্য আইন তৈরি করেন এবং আমাদের সংসদ সদস্যরা জাতীয় সংসদে লড়াই হয়।

উল্লেখ্য, এই ইউনিয়ন কমিটি ঘোষণাকে কেন্দ্র করে জাতীয় সংসদের সদস্য ক্লাবে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভা চলাকালে সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ কারণে ২৬ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া কুমিল্লার দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আবার স্থগিত করা হয়েছে।

রোববার (১৭ জুলাই) বিকেলে সম্মেলন স্থগিত ঘোষণা করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টারসহ নীতিনির্ধারকরা।

জানা গেছে, ২১ জুলাই দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের কোনো সভা না থাকলেও ওইদিন বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে একটি সমঝোতা সভা হওয়ার কথা রয়েছে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *