Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / গ্রেফতার হলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী

গ্রেফতার হলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী

শ্রীলঙ্কায় সরকারি হাসপাতালে নকল ওষুধ সরবরাহের অভিযোগে দেশটির পুলিশ এক মন্ত্রীকে গ্রেপ্তার করেছে। চীনা সংবাদমাধ্যম সিনহুয়ার প্রতিবেদনে বলা হয়েছে, যখন ওষুধটি দেশের সরকারি হাসপাতালে সরবরাহ করা হয়েছিল, তখন স্বাস্থ্যমন্ত্রী কেহেলিয়া রামবুকওয়েলা দায়িত্বে ছিলেন।

প্রতিবেদনে বলা হয়, জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে হাসপাতালগুলোতে হিউম্যান ইমিউনোগ্লোবিউলিন নামের নকল ওষুধ সরবরাহ করা হয়। সেই সময়ে, অনেক রোগী পার্শ্ব প্রতিক্রিয়া রিপোর্ট করেছেন।ওষুধ সরবরাহের মামলার তদন্ত চলমান থাকায় আদালত প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী কেহলিয়াকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত আটক রাখার নির্দেশ দিয়েছে।

শনিবার কলম্বোর মালিগাকান্দা ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে কেহেলিয়াকা শুক্রবার (২ ফেব্রুয়ারি) স্থানীয় পুলিশ জিজ্ঞাসাবাদ করে। এরপর বিচারক তাকে গ্রেফতারের নির্দেশ দেন।

এরই মধ্যে, কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব জনক চন্দ্রগুপ্তসহ বেশ কয়েকজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রসঙ্গত, কেহেলিয়াকা বর্তমানে দেশটির পরিবেশমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

গত বছর, একটি প্রতিবেদন প্রকাশ করেছে যে স্বাস্থ্য মন্ত্রক প্রায় ৩ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের মানব ইমিউনোগ্লোবুলিন ওষুধ সরবরাহ করার জন্য একটি শ্রীলঙ্কার প্রাইভেট কোম্পানিকে একটি চুক্তি দিয়েছে। পরে ল্যাবরেটরি রিপোর্টে ওষুধগুলো নকল বলে প্রমাণিত হয়। তদুপরি, সরবরাহ করা ওষুধগুলি সঠিকভাবে জীবাণুমুক্ত না হওয়ায় তাদের মধ্যে উল্লেখযোগ্য মাত্রায় ব্যাকটেরিয়া পাওয়া গেছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *