Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / গ্রেফতার হতে পারেন ইমরান খান, জানা গেল কারন

গ্রেফতার হতে পারেন ইমরান খান, জানা গেল কারন

প্রাক্তন পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান ( Imran Khan ) অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন। ক্ষমতাচ্যুত হবার পর থেকে সাবেক এই প্রধানমন্ত্রী নানা প্রকার রাজনৈতিক চাপের মুখে পড়েন। ক্ষমতা ফিরে পেতে এবং বর্তমান সরকারকে হটিয়ে দ্রত নির্বাচন দিতে বাধ্য করতে আন্দোলন চালিয়ে যাচ্ছে সাবেক এই প্রধামন্ত্রী। আন্দোলকালে অনেকগুলো মামলায় হয়েছে তার বিরুদ্ধে।
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিনের মেয়াদ শেষ হওয়ার পরপরই তাকে গ্রেফতার করা হবে। এ জন্য তার নিরাপত্তা বাড়ানো হয়েছে। রোববার স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ কোনো দ্বিধা ছাড়াই প্রকাশ্যে এ কথা বলেন। তিনি বলেন, বানি গালায় ইমরান খানের বাসভবনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। অনলাইন জিও নিউজ এ খবর দিয়েছে। শনিবার রাতে ইসলামাবাদ পুলিশ জানিয়েছে যে ইমরান খান পেশোয়ার থেকে ইসলামাবাদে ফেরার আশা করছেন। ফলে তার বানি গালার বাড়িতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পিটিআই চেয়ারম্যান ইমরান খান রাজধানী ইসলামাবাদে বানি গালার বাড়িতে পৌঁছবেন বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং পুলিশ উচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।
পুলিশ বলছে, এর জন্য ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে। জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে কোনো সমাবেশের অনুমতি নেই।

পুলিশের একজন মুখপাত্র বলেছেন, ইমরান খানকে আইন অনুযায়ী পূর্ণ নিরাপত্তা দেওয়া হবে। একই সঙ্গে পুলিশ ইমরান খানের কাছ থেকে সহযোগিতামূলক মনোভাব আশা করে। স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ইমরান খানের ইসলামাবাদের বানি গালায় ফিরে আসার খবরে স্বাগত জানিয়েছেন। তিনি বলেন,আইন অনুযায়ী তাকে নিরাপত্তা দেয়া হচ্ছে। দা/ঙ্গা, রাষ্ট্রদ্রোহিতা, বিশৃংখলা সৃষ্টি, স/শস্ত্র হামলার অভিযোগে সারাদেশে কমপক্ষে দুই ডজন মামলায় ইমরান খানকে আসামী করা হয়েছে।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আইন অনুযায়ী ইমরান খানের জামিনের মেয়াদ শেষ হলে নিরাপত্তা দাতারা তাকে গ্রেপ্তার করবে। তিনি প্রশ্ন রাখেনÑ যে ব্যক্তি দেশজুড়ে বিশৃংখলা ছড়িয়ে দেয়, নৈতিক ও গণতান্ত্রিক মূল্যবোধের কোনো তোয়াক্কা করে না, বিরোধীদেরকে বিশ্বাসঘাতক ও ইয়াজিদি হিসেবে অভিহিত করে- সে কি করে একটি গণতান্ত্রিক সমাজে একটি রাজনৈতিক দলের প্রধান হয়?

ইমরান খানের সঙ্গে কোনো আলোচনার কথা নাকচ করে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। উল্লেখ্য, ইমরান খানের বিরুদ্ধে পাকিস্তানে ১৪টি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার পেশোয়ার হাইকোর্ট তাকে ১৫ দিনের জামিন দিয়েছে।

প্রসঙ্গত, বর্তমান সরকারে বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করে আন্দোলন করে যাচ্ছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান। সেজন্য তার বিরুদ্ধে অনেক গুলো মামলাও হয়েছে। তিনি ১৫ দিনের জামিনে আছেন বলে জানানো হয় এবং জামিন শেষ হলেই তাকে আটক করা হবে বলে স্বরাষ্ট্রমন্ত্রী জানান।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *