Friday , September 20 2024
Breaking News
Home / Sports / গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটারকে রেখে দেশের পথে টাইগাররা, জানা গেলো কারন

গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটারকে রেখে দেশের পথে টাইগাররা, জানা গেলো কারন

বাংলাদেশ ক্রিকেট টিমের সব থেকে ভালো বা অনেক দিন মনে রাখার মত টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল এবারই। সেমিফাইনালের একেবারে কাছাকাছি গিয়েও সেই সুযোগ হাত ছাড়া হওয়ার কারনে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষে অস্ট্রেলিয়া থেকে দেশের উদ্দেশে রওনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সোমবার (৭ নভেম্বর) অ্যাডিলেড সময় সকাল সাড়ে ১০টায় ঢাকার উদ্দেশে উড়ে যায় লাল-সবুজরা। বাংলাদেশ দলের সিঙ্গাপুর হয়ে বেলা ১১টা ১৫ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, এই দলে ফিরছেন না সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে যোগ দিতে তিনি অ্যাডিলেড থেকে সিডনি হয়ে যুক্তরাষ্ট্রে যাবেন। সাকিব ছাড়াও দলের সঙ্গে ফিরছেন না মিরাজ ও সোহান। তারা অস্ট্রেলিয়ায় আরও কিছুদিন থাকবেন।

অস্ট্রেলিয়া মিশনে বাংলাদেশের ১৫ বছরের অপেক্ষার অবসান হয়েছে। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ হেভিওয়েট ওয়েস্ট ইন্ডিজকে তাদের প্রথম ম্যাচে পরাজিত করেছিল। সেই জয়ে ক্যারিবীয়দের টপকে সুপার এইটে জায়গা করে নেয় বাংলাদেশ। তবে সুপার এইটে তিন ম্যাচেই হেরেছে লাল-সবুজরা।

এরপর আরও ৬টি ইভেন্ট অনুষ্ঠিত হলেও প্রথম রাউন্ডে কোনো জয় পায়নি। কিন্তু এবার বিশ্বকাপ খেলে বাংলাদেশের দীর্ঘ অপেক্ষার অবসান হলো। শুধু তাই নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম দুই ম্যাচ জিতেছে টাইগাররা। সুপার টুয়েলভের গ্রুপ টু-তে প্রথম ম্যাচে ডাচদের বিপক্ষে জয় পেয়েছে সাকিবরা। এছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ জয় পায় টাইগাররা।

শেষ ম্যাচে সেমিফাইনালে ওঠার কাছাকাছি। কিন্তু পাকিস্তানের বিপক্ষে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি টাইগাররা। পাকিস্তানের কাছে হেরে বিশ্বকাপ যাত্রা শেষ হলেও এবার বাংলাদেশের সেরা সাফল্য বলে জানিয়েছেন অধিনায়ক সাকিব। ম্যাচের পর অধিনায়ক বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ফলাফলের দিক থেকে এটাই দলের সেরা পারফরম্যান্স।

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *